মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ বঙ্গন্ধু শেখ মুজিবুর রহমান ও প্রধানমন্ত্রী শেখ হাসিনার মানহানি এবং রাষ্ট্রদ্রোহের অভিযোগ এনে আমার দেশ পত্রিকার ভারপ্রাপ্ত সম্পাদক মাহমুদুর রহমানের বিরুদ্ধে দিনাজপুরে রাষ্ট্রদ্রোহের মামলা দায়ের করা হয়েছে।

রোববার (১০ ডিসেম্বর) বিকেলে খানসামা উপজেলা আ’লীগের আইন বিষয়ক সম্পাদক সামসুর রহমান পারভেজ বাদী হয়ে দিনাজপুর অতিরিক্ত চীফ জুডিসিয়াল ম্যাজিস্ট্রেট আদালতে এই মামলা দায়ের করেন। মামলায় মাহমুদুর রহমানের বিরুদ্ধে এক হাজার কোটির টাকার মানহানির অভিযোগ আনা হয়েছে।

বাদী পক্ষের আইনজীবী অনিমেশ চন্দ্র জানান, আদালতের বিচারক বিশ্বনাথ মন্ডল মামলাটি আমলে নিয়ে আগামী ২৮ ডিসেম্বরের মধ্যে ঘটনার তদন্ত করে প্রতিবেদন দাখিলের জন্য কোতোয়ালি থানার অফিসার ইনচার্জকে (ওসি) নির্দেশ দিয়েছেন।

মামলার অভিযোগে বলা হয়, চলতি মাসের ১ তারিখে জাতীয় প্রেসক্লাবে বাংলাদেশ ডেমোক্রেটিক কাউন্সিল (বিডিসি) আয়োজিত ‘গণতন্ত্র পুনরুদ্ধারে গণমাধ্যমর ভূমিকা’ শীর্ষক অনুষ্ঠানে বাংলাদেশ, বাংলাদেশের সরকার, বাংলাদেশের স্থপতি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বর্তমান প্রধানমন্ত্রী এবং তার পরিবারের সদস্যদের নিয়ে মিথ্যা ও অশালীন বক্তব্য রাখেন।

¬এতে আরো বলা হয়, মাহমুদুর রহমান মিথ্যা প্রচারণা দিয়ে সরকার ও রাষ্ট্রকে অস্থিতিশীল করার প্রচেষ্টা নিয়েছেন। দেশকে বিপদগ্রস্থ করে রাষ্ট্র ও রাষ্ট্রের সার্বভৌমত্বকে বিপন্ন করার চেষ্টা করেছেন। এ নিয়ে মামলায় এক হাজার কোটির টাকার মানহানির অভিযোগ আনা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য