দিনাজপুর প্রতিনিধি ॥ দিনাজপুরের বীরগঞ্জ পৌর সভার মেয়র ও সচিবের বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের অভিযোগ এনে পৌর শহরের স্লুইজ গেট সড়কের ঈদগাঁও মাঠ এলাকায় সড়ক অবরোধ করে বিক্ষুদ্ধ এলাকাবাসী। সময় শতাধিক বিক্ষুদ্ধ লোকজন সড়কের উপর কাঠ, বাশ এবং টিন দিয়ে যানচলাচল বন্ধ করে দেয়।

পৌর শহরের বাসিন্দা প্রভাষক মোঃ আবু রায়হান মিলন জানান, মেয়র এবং সচিবের বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের কারণে জনগুরুত্বপূর্ণ স্লুইজ গেট সড়কটির বেহাল দশা। অথচ এই সড়কটি দিয়ে মহিলা কলেজ, গার্ল স্কুল, হাফিজিয়া মাদরাসাসহ পাশ্ববর্তী খানসামা উপজেলার মানুষ যাতায়াত করে।

শুধু তাদের দুর্নীতি এবং অনিয়মের কারণে সড়কটি মেরামত করা হচ্ছে না। ফলে কর্মজীবি এবং সাধারণ মানুষ ভোগান্তিতে পড়েছে। এলাকাবাসী অনেকবার সড়কটি মেরামতের জন্য অনুরোধ জানানোর পর লোক দেখানো কাজ শুরু হলে তাদের দুর্নীতির কারণে তা বন্ধ হয়ে যায়। এরপর থেকে দীর্ঘদিন ধরে মানুষকে দুর্ভোগে পোহাতে হচ্ছে।

এ ব্যাপারে এলাকার বিশিষ্ট ব্যবসায়ী মোঃ আব্দুল ওয়াহেদ মিয়া জানান, সড়ক চলাচল অনুপযোগী হওয়ার কারণে দীর্ঘদিন এই এলাকার মানুুষ ভোগান্তিতে পড়েছে। মেয়র এবং সচিবের বিরুদ্ধে দুর্নীতি এবং অনিয়মের কারণে এই সড়কটির মেরামত কাজ বন্ধ হয়ে গেছে। তাই বিক্ষুদ্ধ এলাকাবাসী সড়ক চলাচলে অবরোধ করেছে বলে তিনি জানান।

এ ব্যাপারে পৌর সভার সচিব মোহাম্মদ আব্দুল হানিফ সরদার জানান, পৌর শহরের নর্দন বাংলাদেশ ইন্টিগেটেড ডেপলভমেন্ট প্রজেক্ট (নবিদেপ) এর আওতায় উন্নয়ন প্রকল্পের কাজ চলছে। দিনাজপুর প্রকৌশলী দায়িত্বে উন্নয়ন কাজগুলি বাস্তবায়িত হয়। এ কারণে আমাদের দুর্নীতির কোন সুযোগ নেই। এ ব্যাপারে আমাদের করণীয় কিছুই নেই। তাবে আমাদের তাদের সব ধরণের সহযোগীতা অব্যাহত রেখেছি।

এ ব্যাপারে পৌর মেয়র জেলা জামায়াতের কর্মপরিষদের সদস্য মাওলানা মোহাম্মদ হানিফ এর সাথে মুঠো ফোনে যোগাযোগ করা হলে তিনি ফোন রিসিভ করেননি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য