দিনাজপুরঃ আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় দিনাজপুর জেলার জয়িতাদের সংবর্ধনা প্রদান করা হয়েছে। এতে প্রধান অতিথি ছিলেন, জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

৯ ডিসেম্বর শনিবার দিনাজপুর জেলা প্রশাসন কার্যালয়ের কাঞ্চন মিলনায়তনে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তর এর উদ্যোগে জেলা প্রশাসনের সহযোগিতায় আন্তর্জাতিক নারী নির্যাতন প্রতিরোধ পক্ষ ও বেগম রোকেয়া দিবস-২০১৭ উদযাপন উপলক্ষে “জয়িতা অন্বেষণে বাংলাদেশ” কার্যক্রমের আওতায় দিনাজপুর জেলার জয়িতাদের সংবর্ধনা প্রদান অনুষ্ঠানে জেলা মহিলা বিষয়ক অধিদপ্তরের জেলা মহিলা বিষয়ক কর্মকর্তা রোকসানা বানু হাবীব এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্যরাখেন অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোঃ গোলাম রাব্বি ও জেলা মহিলা সংস্থার চেয়ারম্যান তারিকুন বেগম লাবুন।

শুভেচ্ছা বক্তব্য রাখেন অর্থনৈতিকভাবে সাফল্য অর্জনকারী নারী নবাবগঞ্জ উপজেলার মোছাঃ আরজুমান আরা বেগম, শিক্ষা ও চাকুরীর ক্ষেত্রে সাফল্য অর্জনকারী নারী শ্রেষ্ঠ জয়িতা পার্বতীপুর উপজেলার মোছাঃ জেরিনা খাতুন, সফল জননী নারী শ্রেষ্ঠ জয়িতা ফুলবাড়ী উপজেলার শান্তনী হাসদা, নির্যাতনের বিবিষিকা মুছে ফেলে নতুন উদ্যোমে জীবন শুরু করেছেন শ্রেষ্ঠ জয়িতা সদর উপজেলার মোছাঃ জান্নাতুন সাফা শাহীনুর।

সমাজ উন্নয়নে অসামান্য অবদান দেখেছেন যে নারী জায়িতা ফুলবাড়ী উপজেলার নিলুফা ইয়াসমিন। অনুষ্ঠান পরিচালনা করেন সুইটি। অনুষ্ঠানে দিনাজপুর জেলা থেকে ৫ ক্যাটাগরির নির্বাচিত বিজয়ী জয়িতাদের হাতে ফুলের তোড়া, সম্মাননা ক্রেস্ট ও সনদপত্র তুলে দেন প্রধান অতিথি জেলা প্রশাসক মীর খায়রুল আলম।

চিরিরবন্দরঃ চিরিরবন্দরে বেগম রোকেয়া দিবস উদ্যাপন উপলক্ষে জয়িতাদের সম্মাননা প্রদান, র‌্যালি, আলোচনা সভা এবং মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। ৯ই ডিসেম্বর শনিবার সকাল ১১টায় উপজেলা প্রশাসন ও মহিলা বিষয়ক অধিদপ্তরের আয়োজনে উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানীর নেতৃত্বে একটি র‌্যালি বের হয় এবং উপজেলার প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ শেষে হাসপাতাল মোড়ে এক মানববন্ধন করেছে।

পরে উপজেলা বঙ্গবন্ধু হলে উপজেলা মহিলা বিষয়ক কর্মকর্তা ওবায়দুর রহমানের সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপজেলা নির্বাহী অফিসার মো. গোলাম রব্বানী, বিশেষ অতিথি হিসেবে উপজেলা আওয়ামী লীগের সভাপতি আলহাজ্ব আয়ুবর রহমান শাহ, থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মো. হারেসুল ইসলাম, উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার মো. মনজুরুল হক, চিরিরবন্দর ডিগ্রী কলেজের ভারপ্রাপ্ত অধ্যক্ষ আখতারা বেগম, উপজেলা পরিষদের মহিলা ভাইস্ চেয়ারম্যান তরুবালা রায়,

প্রেসক্লাবের সম্পাদক মোরশেদ-উল-আলম এবং জয়িতা অরফা হাসদা, জুলেখা বেগম, রশিদা বেগম বক্তব্য রাখেন। নারীদের মধ্যে অর্থনৈতিকভাবে স্বাবলম্বী হওয়ায় জুলেখা বেগম, এসিড আক্রান্ত হয়ে স্বাবলম্বী হওয়ায় রশিদা বেগম ও সফল নারী হিসেবে অরফা হাসদাকে সম্মাননা ক্রেষ্ট প্রদান করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য