আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ বাংলাদেশ কৃষক লীগ গাইবান্ধার ফুলছড়ি উপজেলা শাখার ত্রি-বার্ষিক সম্মেলন ও কাউন্সিল বর্ণাঢ্য আয়োজনের মধ্য দিয়ে শুক্রবার অনুষ্ঠিত হয়েছে।

ফুলছড়ি উপজেলা পরিষদ চত্ত্বর কালিরবাজারে অনুষ্ঠিত সম্মেলন ও কাউন্সিল উদ্বোধন করেন গাইবান্ধা জেলা কৃষক লীগের সভাপতি হাসান মাহমুদ সিদ্দিক। শহিদুল ইসলামের সঞ্চালনায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ জাতীয় সংসদের ডেপুটি স্পীকার আলহাজ্ব এ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি।

এতে প্রধান বক্তা হিসেবে গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন, বাংলাদেশ কৃষক লীগ কেন্দ্রীয় কমিটির সহ সভাপতি ও রংপুর বিভাগীয় সমন্বয়কারী ফারুক আলম সরকার। বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পাল। প্রধান অতিথি ডেপুটি স্পীকার আলহাজ্ব এ্যাড. ফজলে রাব্বী মিয়া এমপি তার বক্তব্যে বলেন, দেশকে মধ্যম আয়ের দেশে পরিণত করতে আবারো জননেত্রী শেখ হাসিনাকে প্রধানমন্ত্রী করতে হবে।

এজন্য আসন্ন জাতীয় সংসদ নির্বাচনে নৌকা প্রতীককে আবারো জয়যুক্ত করার আহ্বান জানিয়ে তিনি বলেন, দলমত নির্বিশেষে কৃষকলীগ নেতাকর্মীকে নিরলসভাবে সাধারণ মানুষের দোড়গোড়ায় গিয়ে কাজ করতে হবে। সুখে দুখে মানুষের পাশে দাঁড়াতে হবে এবং বর্তমান সরকারের সকল উন্নয়ন গণমানুষের কাছে তুলে ধরতে হবে।

সম্মানীত অতিথি হিসেবে বক্তব্য রাখেন বাংলাদেশ কৃষক লীগের জাতীয় পরিষদ সদস্য ও গাইবান্ধা জেলা পরিষদের সদস্য একেএম জাহাঙ্গীর আলম, ফুলছড়ি উপজেলা পরিষদ চেয়ারম্যান ও উপজেলা আওয়ামী যুবলীগের সভাপতি মোঃ হাবিবুর রহমান। ফুলছড়ি উপজেলা কৃষক লীগের আহ্বায়ক মোঃ আতোয়ার রহমানের সভাপতিত্বে অনুষ্ঠিত সম্মেলনে আমন্ত্রিত অতিথিদের মধ্যে বক্তব্য রাখেন আ’লীগ নেতা আকবর হোসেন সরকার, মোঃ আবুল কালাম আজাদ, আজহারুল ইসলাম বাবলু, মোঃ আঃ মজিদ প্রধান, জেলা কৃষক লীগের যুগ্ন সাধারণ সম্পাদক সুজিৎ বকসি দোলনসহ স্থানীয় আওয়ামী লীগ ও অঙ্গসহযোগী সংগঠনের নেতৃবৃন্দ।

জাতীয় ও দলীয় পতাকা উত্তোলনের মধ্যদিয়ে অনুষ্ঠিত সম্মেলনে অন্যান্য অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন জেলা আওয়ামী লীগ নেতা রফিকুল ইসলাম বকুল, সাদুল্যাপুরের কৃষকলীগ নেতা নুরুল ইসলাম বিডিআর ও মিলন, পলাশবাড়ীর কৃষকলীগ নেতা হামিদুর রহমান, সাঘাটার কৃষকলীগ নেতা সুধাংশু কুমার বর্মণ ও শাহজাহান মিয়া, গোবিন্দগঞ্জ কৃষক লীগ সভাপতি (ভারপ্রাপ্ত) মোস্তাফিজুর রহমান মুকু প্রমুখ।

অনুষ্ঠানের দ্বিতীয় পর্বের কাউন্সিল অধিবেশনের সভাপতিত্ব করেন জেলা কৃষক লীগের সভাপতি হাসান মাহমুদ সিদ্দিক। জেলা কৃষক লীগের সাধারণ সম্পাদক দীপক কুমার পালের সঞ্চালনায় প্রকাশ্য কন্ঠভোটের মাধ্যমে এ অধিবেশন অনুষ্ঠিত হয়। সঞ্চালক গঠনতান্ত্রিক নিয়মনীতি অনুসরণপূর্বক উপস্থিত হাজার হাজার ডেলিগেট ও কাউন্সিলরদের মধ্যথেকে আগামী তিন বৎসরের জন্য ফুলছড়ি উপজেলা কৃষক লীগের প্রস্তাবিত কমিটি আহ্বান করলে সভাপতির হাতে একটি প্যানেল জমা পড়ে।

একাধিকবার প্যানেল আহ্বানের পরেও আর কোন প্রস্তাবিত প্যানেল বা কমিটি জমা না পড়ায় কন্ঠভোটে ঐ প্যানেলটি পাশ হলে মোঃ আতোয়ার রহমানকে সভাপতি, আঃ সালাম মিয়াকে সাধারণ সম্পাদক ও মোঃ সুইট রানাকে সাংগঠনিক সম্পাদক করে ৭১ সদস্য বিশিষ্ট ফুলছড়ি উপজেলা কৃষক লীগের পূর্ণাঙ্গ কমিটি অনুমোদন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য