প্রেস বিজ্ঞপ্তি ॥ মঙ্গলবার বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের ৪৪তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন অনুষ্ঠিত হয়েছে।

মঙ্গলবার সকাল ১১টায় বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের নিজস্ব মিলনায়তনে সোসাইটির ৪৪তম বার্ষিক সাধারণ সভা ও নির্বাচন সম্পন্ন হয়। ইউনিটের চেয়ারম্যান ও জেলা পরিষদের চেয়ারম্যান আজিজুল ইমাম চৌধুরীর সভাপতিত্বে বার্ষিক সাধারণ সভার শুরুতে পবিত্র কোরআন তেলাওয়াত, গীতা ও বাইবেল পাঠ করে ২০১৭ সালে মৃত্যুবরণকারী রেড ক্রিসেন্টের আজীবন ও বার্ষিক সদস্য-সদস্যাদের স্মরণে এক মিনিট নিরবতা পালন করে শোক প্রস্তাব গ্রহণ করা হয়।

সোসাইটির সেক্রেটারী মোঃ আলাউদ্দীন ২০১৭ সালের বার্ষিক প্রতিবেদন, আয়-ব্যয়ের প্রতিবেদন, অডিট রিপোর্ট এবং ২০১৮ সালের সম্ভাব্য বাজেট উপস্থাপন করেন। সেক্রেটারী তার প্রতিবেদনে সাম্প্রতিক ভয়াবহ বন্যায় দিনাজপুরে রেড ক্রিসেন্টের ত্রাণ বিতরণের বিস্তারিত বর্ণনা দিয়ে বলেন, জেলার সদর, চিরিরবন্দর, ফুলবাড়ী, পার্বতীপুর, কাহারোল, বিরল, নবাবগঞ্জ, খানসামা ও বীরগঞ্জ উপজেলার ৪ হাজার ৭০২টি ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে ৭৬ লক্ষ ১৮ হাজার ৫৯৬ টাকার ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়। আগামী ১৫ ডিসেম্বরের মধ্যে ৩০২ টি পরিবারের মাঝে ১৮ পিস করে ঢেউ টিন ও ঘর নির্মানের যাবতীয় সামগ্রী প্রদান করা হবে। তিনি দিনাজপুর ইউনিটের কার্যক্রমকে গতিশীল করার লক্ষ্যে আজীবন ও বার্ষিক সদস্য-সদস্যাদের সহযোগিতা কামনা করেন।

সভাপতির বক্তব্যে আজিজুল ইমাম চৌধুরী রেড ক্রিসেন্ট হাসপাতালের মাধ্যমে অসহায় দরিদ্র মানুষের মাঝে স্বাস্থ্য সেবা পৌছে দেয়ার জন্য ইতোমধ্যে পদক্ষেপ নেয়া হয়েছে জানিয়ে যে কোন দুর্যোগ ও প্রতিকূল পরিস্থিতি মোকাবেলায় ক্ষতিগ্রস্ত মানুষের পাশে দাঁড়ানোর প্রত্যয় ব্যক্ত করেন।

প্রতিবেদনগুলোর উপর আলোচনায় অংশ নেন আজীবন সদস্য আলেয়া বেগম স্বপ্না, জামিউল ইসলাম জুয়েল, সিদ্দিকুর রহমান প্রমুখ। উপস্থিত সদস্যদের সর্বসম্মত সিদ্ধান্তে বার্ষিক প্রতিবেদন, আয়-ব্যয় প্রতিবেদন, অডিট প্রতিবেদন, প্রস্তাবিত বাজেট এবং ২০১৬ সালের বার্ষিক সাধারণ সভার কার্যবিবরণী অনুমোদন করা হয়।

নতুন কমিটি নির্বাচিত
আগামী ৩ বছরের জন্য বাংলাদেশ রেড ক্রিসেন্ট সোসাইটি দিনাজপুর ইউনিটের ৭ জন কর্মকর্তাকে বিনা প্রতিদ্বন্দ্বিতায় নির্বাচিত ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার এ্যাডঃ হাসনে ইমাম নয়ন।

গতকাল মঙ্গলবার বার্ষিক সাধারণ সভার দ্বিতীয় অধিবেশনে আগামী ২০১৮-২০২০ সালের ৩ বছর মেয়াদী সোসাইটির দিনাজপুর ইউনিটের নবনির্বাচিত কর্মকর্তাদের নাম আনুষ্ঠানিকভাবে ঘোষনা করেন প্রধান নির্বাচন কমিশনার এ্যাডঃ হাসনে ইমাম নয়ন। এসময় কমিশনের অপর ২ সদস্য সাবেক সিভিল সার্জন ডাঃ আব্দুল করিম ও এ্যাডঃ তহিদুল ইসলাম সরকার উপস্থিত ছিলেন।

নবনির্বাচিত ৭ কর্মকর্তা হলেন ভাইস চেয়ারম্যান মোঃ বজলুল হক, সেক্রেটারী মোঃ আলাউদ্দীন এবং ৫ নির্বাহী সদস্য আতাউর রহমান আজাদ বাবলু, কামরুল হুদা হেলাল, রনজিৎ কুমার সাহা, মোঃ লুৎফর কবির বকুল এবং ইমাম আবু জাফর রজ্জব।

 

বার্তা প্রেরক
কামরুল হুদা হেলাল,
নির্বাহী সদস্য
রেড ক্রিসেন্ট সোসাইটি
দিনাজপুর ইউনিট ॥

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য