দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর সদর উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. আব্দুর রহমান বলেছেন, প্রতিবন্ধীরা সমাজের জন্য বোঝা নয়। প্রতিন্ধীদের কল্যাণে সমাজের প্রতিটি মানুষের এগিয়ে আসা উচিত বলে তিনি অভিমত ব্যক্ত করেন। তিনি বলেন, দেশের উন্নয়নে তারা অনেক ভূমিকা রাখছে। একটু সহযোগিতা ও প্রশিক্ষণ পেলে আত্মনির্ভরশীল হয়ে উঠবে তারা।

২৬তম আন্তর্জাতিক ও ১৯তম জাতীয় প্রতিবন্ধী দিবস ২০১৭ উদযাপন উপলক্ষে ৪ ডিসেম্বর রবিবার দিনাজপুর সদর উপজেলা পরিষদ হলরুমে সেন্টার ফর ডিজএ্যাবিলিটি ইন ডেভেলপমেন্ট (সিডিডি) আয়োজিত ও লাইট ফর দ্যা ওয়াল্ড এর সহযোগিতায় এক আলোচনা সভায় প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো ব্যক্ত করেন।

অনুষ্ঠানে পৌর প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সভাপতি ফরহাদ হোসেন মন্ডল এর সভাপতিত্বে বিশেষ অতিথির বক্তব্য রাখেন শহর সমাজসেবা কর্মকর্তা মো. মাইনুল ইসলাম, উপজেলা সমাজসেবা কর্মকর্তা মো. আসাদুজ্জামান, উথরাইল ইউপি চেয়ারম্যান ইমদাদ সরকার, দিশারী প্রতিবন্ধী উন্নয়ন সংগঠনের সভাপতি মতিউর রহমান, রিসোর্চ টিচারস সমন্বিত দৃষ্টি প্রতিবন্ধী শিক্ষা কার্যক্রমের সৈয়দ আক্কাস আলী, বাংলাদেশ রেনেসাস এসোসিয়েশন ফর সিডি এর ব্রান্ড রুনা লায়লা।

সভায় সিডিডি এর প্রজেক্ট সুপার ভাইজার শৈলেন চন্দ্র রায় এর উপস্থাপনায় আলোচনা সভাশেষে একটি মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান উপস্থিত সকলকে মুগ্ধ করে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য