মিশরের সাবেক প্রধানমন্ত্রী আহমাদ শফিককে খুঁজে পাওয়া যাচ্ছে না এবং তিনি অপহৃত হয়েছেন বলে যে খবর বের হয়েছে তিনি নিজে তা অস্বীকার করেছেন। গতকাল (রোববার) এক টেলিফোন সাক্ষাৎকারে শফিক বলেছেন, “আজ আমি দেশেই আছি এবং আমি মনে করি এ বিষয়ে আমি স্বাধীনভাবেই কথা বলতে পারছি। আমি রাস্তায় চলাফেরা করতে পারি এবং লোকজনের সঙ্গে কথা বলতে পারি।”

এর আগে আহমাদ শফিকের পরিবার জানিয়েছিল, তিনি কোথায় আছেন তা তাদের জানা নেই এবং তারা বিষয়টিতে আইনগত ব্যবস্থা নেয়ার কথা ভাবছেন।

দীর্ঘদিন ধরে শফিক সংযুক্ত আমিরাতে বসবাস করছেন এবং সম্প্রতি তিনি দেশে যেতে চাইলে তার চলাফেরার ওপর বিধিনিষেধ আরোপ করে আমিরাত সরকার। তিনি জানিয়েছিলেন, দেশে ফিরে আগামী প্রেসিডেন্ট নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করতে চান কিন্তু তাকে আমিরাত ছাড়তে দেয়া হচ্ছে না। আগামী নির্বাচনে বর্তমান প্রেসিডেন্ট জেনারেল আবদেল ফাত্তাহ আস-সিসি অংশ নেবেন এবং শফিককে তার শক্তিশালী প্রতিদ্বন্দ্বী মনে করা হচ্ছে। সিসির সঙ্গে আমিরাতের ঘনিষ্ঠ সম্পর্ক রয়েছে।

শফিকের অভিযোগের পর আরব আমিরাত সরকার তাকে দেশ থেকে বহিষ্কার করে। কয়েকটি খবরে বলা হয়েছে, শনিবার শেষ বেলায় তিনি মিশরে পৌঁছেছেন এবং বেসরকারি সূত্র থেকে বলা হয়েছে, তারা তাকে রাজধানী কায়রোয় দেখেছেন। তবে তার পরিবার বলেছিল, আহমাদ শফিক কোথায় আছেন তারা তা জানে না।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য