গোলাম সোহরাব দোদুলের চিত্রনাট্য ও পরিচালনায় নির্মিত হলো নাটক ‘মহুয়ার মায়া’। নাটকে ইন্তেখাব দিনারের বিপরীতে অভিনয় করেছেন প্রসূন আজাদ। নাটকে একজন গ্রাম্য গুণীনের চরিত্রে দেখা যাবে দিনারকে। যে গুণীনমানুষের হাত ধরলেই তার অসুখ বলে দিতে পারতো, রোগ সেরে যেতো।

একদিন সে আবিস্কার করে তার সে শক্তিটা আর নেই। তখন তার মনে হয়, ঘরের নারীর তার প্রতি আগের সেই মায়াটা নেই। মায়ার সন্ধানে থাকা গুণীনএকদিন ঠিকই দেখা পায় মায়ার। সেই মায়া তাকে বোঝাতে সক্ষম হয়, মায়া আর কোথাও নেই তার ভেতরেই আছে।

নাটকে মায়া চরিত্রে অভিনয় করেছেন প্রসূন আজাদ। ২৯ নভেম্বর থেকে ১ ডিসেম্বর সিলেটের শ্রীমঙ্গলে নাটকটির শুটিং সম্পন্ন হয়েছে। শ্রীমঙ্গল থেকে ফিরে গ্লিটজকে প্রসূন বললেন, “দীর্ঘদিন পর কোন চরিত্র করতে গিয়ে ভয়েকেঁপেছি। ভালোভাবেই কাজটা সম্পন্ন হয়েছে। খুব চমৎকার গল্প নাটকটার।”

নির্মাতা গোলাম সোহরাব দোদুল বললেন, “মানুষ মূলত যেটা পায় সেটার দিকে তার মনোযোগ ও আকর্ষণ কম থাকে। যেটা অধরা তাকেই পেতে চায়। আমরা তো সব সময়ই কিছু না কিছু খুঁজি। নাটকের মায়া চরিত্রটি আসলেএটাই বোঝাতে চেয়েছে যে শক্তিটা মানুষের ভেতরেই আছে তাইই সে অনুসন্ধান করছে বাইরে।”

শিগগিরই কোন একটি বেসরকারী টেলিভিশনে নাটকটি প্রচারিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য