আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ গাইবান্ধায় বাসদ (মার্কসবাদীর) আধাবেলা হরতাল চলাকালে হরতাল সমর্থকদের সাথে পুলিশের ধাওয়া পাল্টা ধাওয়ায় কমপক্ষে ১৫ জন আহত হয়। জেলা সভাপতি ও প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষ, বাসদ কর্মী শামীম আরা মিনা, সবুজ সরকার, মাহবুব আলম মিলন, মাসুদা আক্তারসহ ১১ জনকে গ্রেফতার করে পুলিশ। বামপন্থীদের ডাকা হরতালের সমর্থনে মিছিল শেষে সমাবেশে লাঠিচার্জে ঘটনা ঘটে।

বৃহস্পতিবার বেলা ১১টার দিকে শহরের ১ নম্বর রেলগেটে সমাবেশ করার জন্য জমায়েত হয় সিপিবি-বাসদ ও বামমোর্চার নেতাকর্মীরা। এসময় পুলিশ তাদের উপর লাঠিচার্জ করে। হারতালকারীদের দাবী পুলিশের লাঠিচার্জে তাদের ১৫ নেতাকর্মী আহত হয়েছে।

সমাবেশ থেকে সিপিবি কেন্দ্রীয় কমিটির প্রেসিডিয়াম সদস্য মিহির ঘোষসহ বাসদ মার্কসবাদী, ছাত্রফ্রন্ট ও ছাত্র ইউনিয়নের ১১জন নেতাকর্মীকে পুলিশ আটক করে। আহতদের বেশ কয়েকজনকে গাইবান্ধা আধুনিক সদর হাসপাতালে ভর্তি করা হয়েছে।

বিদ্যুতের বর্ধিত মুল্য প্রত্যাহারসহ দাম কমানোর দাবীতে সিপিবি-বাসদ ও গণতান্ত্রিক বামমোর্চার ডাকে বৃহস্পতিবার সকাল ৬টা থেকে দুপুর ২টা পর্যন্ত হরতাল চলে। গ্রেফতার ও নেতাকর্মীদের উপর পুলিশের লাঠিজচার্জের ঘটনার প্রতিবাদে বৃহস্পতিবার বিকেল ৫ টায় বিক্ষোভ মিছিল ডাক দেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য