দিনাজপুরের বিরল পৌরসভায় মেয়র পদে ১ জন ও কাউন্সিলর পদে ২জন এ¦বং ১২ নং রাজারামপুর ইউপি’র সাধারণ সদস্য পদে ১জনের মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে।

এছাড়া মেয়র পদে ৯ জন, সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জন এবং চেয়ারম্যান পদে ৫ জন, সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী রইল।

সহকারী রিটার্নিং অফিসার ও উপজেলা নির্বাচন অফিসার রফিকুল ইসলাম জানান, বিরল পৌরসভায় মেয়র পদে বাবুল হোসেন (স্বতন্ত্র) এর আইএফআইস ব্যাংক লিমিটেড ও ষ্ট্যান্ডার্ড ব্যাংক লিমিটেডে ঋণ খেলাপীর দায়ে এবং ১নং ওয়ার্ডের কাউন্সিলর পদে ওবায়দুল ইসলাম ব্র্যাক ব্যাংকের ঋণ খেলাপী এবং ৯নং ওয়ার্ডের কাউন্সিলর পদে শরিফুল ইসলাম জনতা ব্যাংক লিমিটেড এর ঋণ খেলাপীর দায়ে মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়।

অন্য বৈধ ৯ জন প্রতিদ্বন্দ্বী প্রার্থী হলেন, মোকলেছুর রহমান (স্বতন্ত্র), ফরহাদুর রহমান (স্বতন্ত্র), রেজাউল ইসলাম (স্বতন্ত্র), তানজিউল ইসলাম লাবু (স্বতন্ত্র), আফজাল হোসেন দুলাল (জাতীয় পার্টি), সবুজার সিদ্দিক সাগর (আওয়ামীলীগ), আইয়ুব আলী (স্বতন্ত্র), শফিকুল আজাদ (স্বতন্ত্র) ও লিয়াকত আলী (বিএনপি) এবং সাধারণ কাউন্সিলর পদে ৪২ জন, সংরক্ষিত কাউন্সিলর পদে ২১ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বহাল রয়েছে।

রিটার্নিং অফিসার ও উপজেলা কৃষি অফিসার কৃষিবীদ আশরাফুল আলম জানান, রাজারামপুর ইউপি’র ৯ নং ওয়ার্ডের সাধারণ সদস্য মোঃ নাজিম উদ্দিন এর প্রস্তাবকারী ও সমর্থনকারী স্বাক্ষরকারীর স্বাক্ষরে মিল না থাকায় তাঁর মনোনয়নপত্র বাতিল ঘোষণা করা হয়েছে। এছাড়া চেয়ারম্যান পদে ৫জন যথাক্রমেঃ সুকুমার চন্দ্র রায় (স্বতন্ত্র), মিজানুর রহমান (স্বতন্ত্র), ইয়াসিন আলী (স্বতন্ত্র), মুকুল চন্দ্র রায় (আওয়ামীলীগ) ও আবুল কালাম আজাদ (বিএনপি) এবং সাধারণ সদস্য পদে ৩৫ জন ও সংরক্ষিত সদস্য পদে ১০ জনের মনোনয়নপত্র যাচাই-বাছাইয়ে বহাল রয়েছে।

উল্লেখ্য, উক্ত নির্বাচনে প্রার্থীতা প্রত্যাহারের শেষ দিন ৬ ডিসেম্বর। প্রতীক বরাদ্দ করা হবে ৭ ডিসেম্বর। ভোট গ্রহণ হবে ২৮ ডিসেম্বর।
বিরল পৌরসভায় ৯টি ওয়ার্ডে ৯ টি কেন্দ্রে ৩০টি কক্ষে পুরুষ ৪৫৫৬ জন ও নারী ৪৩৫৯ জনসহ মোট ৮৯১৫ জন এবং ১২ নং রাজামরামপুর ইউপিতে ৯ টি ওয়ার্ডে ৩৬ টি কক্ষে পুরুষ ৫৫৭৬ জন ও নারী ৫৩৫৮ জনসহ মোট ১০৯৩৪ জন ভোটার তাদের ভোটাধিকার প্রয়োগ করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য