দিনাজপুর সংবাদাতাঃ জাতীয় সমাজতান্ত্রিক দল জাসদ দিনাজপুর জেলা শাখা কালিতলাস্থ পৌর মার্কেট অস্থায়ী কার্যালয় ২৭ নভেম্বর সোমবার নব্বইয়ের স্বৈরাচারী বিরোধী গণ আন্দোলনের মহান শহীদ ডাঃ শামসুল আলম খান মিলনের স্মরণে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

জেলা জাসদের সভাপতি এ্যাড. লিয়াকত আলীর সভাপতিত্বে বক্তব্য রাখেন সাধারণ সম্পাদক শহীদুল ইসলাম শহীদুল্লাহ, আইন বিষয়ক সম্পাদক এ্যাড. খায়রুল বাসার, দপ্তর সম্পাদক এ্যাড. ইন্দ্রোজিৎ রায় অনিক, শহর জাসদের সাধারণ সম্পাদক রিয়াজুল ইসলাম, নারী জোটের সভাপতি এলমা লতিফ শিল্পী, জাসদ ছাত্রলীগের সহ-সভাপতি মায়া দাস চৌধুরী অভি, নারী জোটের সাধারণ সম্পাদক রত্না ও শহর জাসদের সহ-সভাপতি মোঃ আশরাফ আলী। সভাপতির বক্তব্যে জেলা জাসদের সভাপতি এ্যাড. লিয়াকত আলী বলেন মুক্তিযুদ্ধের চেতনায় গণতান্ত্রিক অসাম্প্রদায়িক ও সমাজতান্ত্রিক বাংলদেশের স্বপ্নের আকুতভোয় সৈনিক ডাঃ শামসুল আলম মিলন ছিলেন একজন প্রকৃত দেশ প্রেমিক।

ডাঃ শামসুল আলম মিলন বাংলাদেশের স্বাধীনতা সংগ্রামে ১৯৬৭ সাল থেকে মৃত্যুর আগ পর্যন্ত একজন ছাত্রলীগ ও জাসদের সংগ্রামী নেতা ও সংগঠক ছিলেন। ছাত্রজীবনে জাসদ ছাত্রলীগের বৈজ্ঞানিক সমাজন্ত্রের চেতনায় উদ্বুদ্ধ হয়ে আন্দোলন ও সংগ্রামে অংশগ্রহণ করেছিলেন।

স্বৈরাচারী এরশাদ বিরোধী আন্দোলনে তিনি ছাত্র সংগ্রাম পরিষদের আন্দোলনে নেতৃত্ব দিয়েছিলেন। এরশাদ গণবিরোধী স্বাস্থ্য নীতির বিরুদ্ধে চিকিৎসক ও সমাজকে সাথে নিয়ে বলিষ্ঠ নেতৃত্ব দিয়েছিলেন। বিএমএ’র একজন সদস্য ছিলেন। ’৯০-র গণ আন্দোলনে তার রক্ত ¯œাত বিসর্জন স্বৈরাচারী এরশাদের পতন হয়েছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য