মাহবুবুল হক খান, দিনাজপুর থেকেঃ দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার শেষ দিন রোববার প্রাথমিক গণিত পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। শেষ দিনে ২ হাজার ৩৩৩ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, রোববার (২৬ নভেম্বর) ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষার শেষ দিনে ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে গণিত বিষয়ে ৫৫ হাজার ৯৯১ জন উপস্থিত ও ১৫৭৮ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৫৭ জন ও ছাত্রী ৬২৫ জন।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষার শেষ দিনে ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে গণিত বিষয়ের পরীক্ষায় ৪ হাজার ৩৫৩ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৫৫ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪৯৯ জন ছাত্র ও ২৫৬ ছাত্রী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ৫৭ হাজার ৫৬২ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় (এইসি) ৫ হাজার ৯০ জন।

উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। ২৬ নভেম্বর রোববার গণিত বিষয়ের পরীক্ষা অনুষ্ঠানের মধ্য দিয়ে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা শেষ হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য