দিনাজপুর সংবাদাতাঃ সমঝোতা বৈঠকে সিদ্বান্ত অনুযায়ী আজ বেলা ১ টা থেকে দিনাজপুরে অনির্দিষ্ট কালের বাস ধর্মঘট প্রতাহার করা হয়েছে। জেলা প্রশাসক খায়রুল আলম এক প্রেস ব্রিফিংয়ে এটি নিশ্চিত করেছেন।

জেলা প্রশাসন সম্মেলন কক্ষ্যে আজ বেলা ১১টায় হাবিপ্রবি কতৃপক্ষ এবং বাস মালিক ও পরিবহন শ্রমিকদের নিয়ে বিষয়টি নিষ্পত্তির জন্য আলোচনা শুরু হয়। দীর্ঘ ২ ঘন্টাব্যাপী বৈঠকে আলোচনার বাস ধর্মঘটের প্রত্যাহার ঘোষনা করা হয়।

জলা প্রশাসক জানিয়েছেন , ৩টি সংগঠনের ঐক্যমতে একটি সমঝোতা চুক্তি হয়েছে। চুক্তি অনুযায়ী আগামীতে এ ধরনের ঘটনার পুর্নাবৃত্তি হবে না এই নিশ্চিয়তা থাকতে হবে, ২টি বাস পুরানোর ক্ষতিপুরন এবং আহত শ্রমিকদের চিকিৎসা ব্যবস্থা করতে হবে। হাবিপ্রবি কতৃপক্ষ এবিষয়ে প্রয়োজনীয় পদক্ষেপ নিবেন।

বৈঠকে পুলিশ সুপার হামিদুল আলম,হাবিপ্রবির রেজিষ্টার প্রফেসর ড, শফিউল আলম, বাস মালিক গ্রুপের সভাপতি মোঃ জায়েদ হোসেন ,সাধারন সম্পাদক নজরুল ইসলাম ও পরিবহন শ্রমিক সভাপতি মোঃ রফিক , সাধারন সম্পাদক মোঃ ফজলে রাব্বী , দিনাজপুর চেম্বারের সভাপতি শামীম চৌধুরী ,সহ সভাপতি আনোয়ারুর ইসলাম,প্রেসক্লাবের সাধারন সম্পাদক গোলাম নবী দুলাল প্রমুখ উপস্থিত ছিলেন।
হাবিপ্রবির ছাত্র ও শ্রমিকদেও মধ্যে সৃষ্ট ঘটনাকে কেন্দ্র করে সদর কোতয়ালী থানায় উভয় পক্ষ পাল্টাপাল্টি ৩টি মামলা হয়েছে।

উল্লেখ্য বুধবার বিশ্ববিদ্যালয়ের বাসের সাথে একটি যাত্রীবাহি বাসের ধাক্কা লাগাকে কেন্দ্র করে বিক্ষুদ্ধ ছাত্ররা শ্রমিকদের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়ে। ঐদিন রাত সাড়ে ৬টায় বিশ্ববিদ্যালয় সামনের সড়কে যাত্রীবাহী ২টি বাস ছাত্ররা আগুন দিয়ে পুড়িয়ে দেয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য