মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে: বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষন ইউনেস্কো কর্তৃক বিশ্ব প্রামান্য ঐতিহ্য হিসেবে তালিকাভুক্ত হওয়ায় সারাদেশের ন্যায় পঞ্চগড়ের আটোয়ারীও উপজেলা প্রশাসনের আয়োজনে আনন্দ শোভাযাত্রা সহ ব্যাপক কর্মসুচি পালন করা হয়েছে।কর্মসুচির মধ্যে আনন্দ শোভাযাত্রা, আলোচনা সভা,দেশাত্ববোধক গান, কবিতা আবৃত্তি, চিত্রাংকন ও কুইজ প্রতিযোগিতা, পুরস্কার বিতরণ ও চলচ্চিত্র প্রদর্শণী ছিল অন্যতম।

কর্মসুচির শুরুতে সকালে উপজেলা পরিষদ চত্বর হতে হাতী,ঘোড়ার গাড়ী, ব্যান্ড পার্টি, ব্যানার ফেস্টুন, প্লে-কার্ড সহ এক বিশাল আনন্দ শোভাযাত্রা বের হয়ে উপজেলার প্রধান প্রধান সড়ক-ফকিরগঞ্জ বাজার হয়ে কলেজ মোড় দিয়ে প্যারিস সিনেমা সংলগ্ন সড়ক কৃষি ব্যাংক রাস্তা হয়ে আবার উপজেলা পরিষদ চত্বরে প্রবেশ করে। শোভাযাত্রা শেষে উপজেলা পরিষদ মুক্ত মঞ্চে বঙ্গবন্ধুর ৭ই মার্চের ঐতিহাসিক ভাষনের রেকর্ড বাজিয়ে শুনানো হয়।

পরে উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এবং আলহাজ্ব মোঃ রমজান আলীর সঞ্চালনায বঙ্গবন্ধুর ৭ই মার্চের ভাষনের উপর স্মৃতিচারন মুলক বক্তব্য রাখেন, উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান ও উপজেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক মোঃ তৌহিদুল ইসলাম, ওসি. মোঃ আমিনুল ইসলাম, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার মোঃ নজরুল ইসলাম, আটোয়ারী মডেল পাইলট উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ আব্দুল কুদ্দুশ প্রমুখ।

একই মঞ্চে উপজেলা ক্রীড়া সংস্থার সহযোগিতায় উপজেলা শিল্পকলা একাডেমির শিল্পীদের নিয়ে মনোজ্ঞ দেশাত্ববোধক গান পরিবেশন করা হয়। চিত্রাঙ্কন ও কুইজ প্রতিযোগিতায় বিজয়ীদের মাঝে পুরস্কার বিতরণের মাধ্যমে প্রথম পর্বের কর্মসুচি সমাপ্ত করা হয়। দ্বিতীয় পর্বে সন্ধায় মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ মুক্ত মঞ্চে “ওরা এগারো জন” চলচ্চিত্র প্রদর্শণ করা হয়। সকল কর্মসুচিতে উপজেলার সকল সরকারি-বেসরকারি কর্মকর্তা-কর্মচারী, সকল মুক্তিযোদ্ধা, স্কুল, কলেজ, মাদরাসা, কিন্ডার গার্টেন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষক-শিক্ষার্থী, জনপ্রতিনিধি,এনজিও,উপজেলা আওয়ামীলীগ,যুবলীগ,ছাত্রলীগ সহ অংগ সংগঠনের নেতা-কর্মী এবং গণমাধ্যমকর্মীগণ অংশগ্রহন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য