গাইবান্ধা সদর তুলসীঘাটের বুড়িরঘর এলাকায় যাত্রীবাহী বাসে পেট্রোলবোমা নিক্ষেপ করে নারী ও শিশুসহ ৮ জন নিরীহ মানুষকে পুড়িয়ে হত্যার ঘটনায় দায়েরকৃত মামলায় ৭৬ জনের বিরুদ্ধে অভিযোগ গঠন করেছেন আদালত। জেলা বিএনপির সাবেক সভাপতি আনিসুজ্জামান খান বাবু, সদর উপজেলার সাহাপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাহবুবুর রহমান টুলুসহ ৭৬ জনের বিরুদ্ধেবৃহস্পতিবার জেলা ও দায়রা জজ আদালতে এ অভিযোগ গঠন করা হয়।

উলে¬খ্য, ২০১৫ সালের ৬ ফেব্র“য়ারী রাতে বিএনপি জোটের অবরোধ চলাকালে গাইবান্ধা থেকে ঢাকাগামী নাপু এন্টারপ্রাইজের একটি বাস সদর উপজেলার তুলসীঘাট বুড়িঘর এলাকায় পৌঁছুলে সন্ত্রাসীরা তাতে পেট্রোল বোমা নিক্ষেপ করে। এতে শিশু ও নারীসহ ৮ জন মারা যায়। অগ্নিদগ্ধ হয় আরও ৩৯ জন নারী-পুরুষ। এ ঘটনায় সদর থানায় একটি মামলা দায়ের হয়।

পরে ২০১৬ সালের ২৫ মার্চ ৭৭ জনকে অভিযুক্ত করে আদালতে অভিযোগপত্র দাখিল করেন মামলার তদন্তকারী কর্মকর্তা হাবিবুর রহমান। একজন আসামী মারা যাওয়ায় ৭৬ জনের বিরুদ্ধে বৃহস্পতিবার চার্জ গঠন করা হয়। আগামী জানুয়ারী থেকে মামলার বিচার কাজ শুরু হবে বলে জেলা ও দায়রা জজ আদালতের পিপি অ্যাডভোকেট শফিকুল ইসলাম শফি জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য