দিনাজপুর সংবাদাতাঃ ২৩ নভেম্বর বৃহস্পতিবার ব্লাস্ট কার্যালয়ের সম্মুখে বাংলাদেশ লিগ্যাল এইড এন্ড সার্ভিসেস ট্রাস্ট (ব্লাস্ট) দিনাজপুর ইউনিট আয়োজিত তাজরিন ফ্যাশনের ভয়াবহ ট্রাজেডির পাঁচ বছর পূর্তি উপলক্ষে মানববন্ধন কর্মসূচী পালিত হয়।

মানববন্ধনের উদ্বোধনী অনুষ্ঠানে বক্তব্য রাখেন এ্যাডঃ ছন্দা দাস, এ্যাডঃ মোছাঃ তাবিবুন নাহার, এ্যাডঃ কামরুজ্জামান সামস্ বুলবুল, এ্যাডঃ ইকবাল রায়হান সোহেল, এ্যাডঃ ইয়াসমিন আখতার, এ্যাডঃ মোঃ আনারুল ইসলাম, এ্যাডঃ মোঃ ফিরোজুল ইসলাম ও এ্যাডঃ শৈলেন কান্তি রায়।

স্বাগত বক্তব্য রাখেন ব্লাস্ট দিনাজপুর ইউনিটের সমন্বয়কারী এ্যাডঃ সিরাজুম মুনিরা। এসময় বিশিষ্ট আইনজীবীগণ ও ব্লাস্টের কর্মকর্তা-কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন। বক্তারা বলেন, নিরাপদ কর্মক্ষেত্রে, কর্মক্ষেত্রে নারী শ্রমিকদের প্রতি হয়রানীমূলক আচরণ সহ সকল শ্রমিকদের প্রতি বৈষম্য নিরসন ও দোষী ব্যক্তিদের দৃষ্টান্তমূলক শাস্তির আমরা জোর দাবী জানাচ্ছি।

আমরা নিহত ও আহত শ্রমিকদের যথাযথ ও দ্রুত ক্ষতিপূরণ প্রদান ও শ্রম আইনের বিধান সংশোধনেরও দাবী করছি। সেই সাথে ক্ষতিগ্রস্থ ও তাদের পরিবারের সদস্যদের সামাজিক নিরাপত্তা বিষয় সংশ্লিষ্টকে বিবেচনা করতে অনুরোধ করছি।

উল্লেখ্য ২০১২ সালে ২৪ নভেম্বর আশুলিয়ায় অবস্থিত তাজরিন গার্মেন্টস এ ব্যাপক অগ্নিকান্ডের মাধ্যমে শতাধিক শ্রমিক নিহত ও ২ শতাধিক শ্রমিক আহত হওয়ার ঘটনা ঘটে। শ্রমিকদের ক্ষতিপুরণ ও তাদের পরিবারের সদস্যদের সামাজিক নিরাপত্তা প্রদানের জন্য ব্লাস্ট রীডপিটেশন উচ্চ আদালতে দায়ের করে। বর্তমানে তা বিচারাধিন রয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য