৫ম হালাল এক্সপো ও ওয়ার্ল্ড হালাল সামিট-২০১৭-এ যোগদানের উদ্দেশ্যে এফবিসিসিআই এর ব্যবসায়ী প্রতিনিধি দলের সঙ্গে রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন এর নেতৃত্বে ৩ সদস্যের একটি ব্যবসায়ী প্রতিনিধি দল হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমান বন্দর থেকে তুরস্কের উদ্দেশ্যে যাত্রা করেন। আগামী ২৩-২৫ নভেম্বর তুরস্কের ইস্তাম্বুলে ৫ম হালাল এক্সপো এবং ওয়ার্ল্ড হালাল সামিট-২০১৭- অনুষ্ঠিত হবে।

রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন এর নেতৃত্বে ৩ সদস্যের প্রতিনিধি দলে রয়েছেন রংপুর চেম্বারের পরিচালক ও বাংলাদেশ ফার্টিলাইজার এসোসিয়েশন, রংপুর জেলা শাখার সাধারণ সম্পাদক মোঃ মোতাহার হোসেন মন্ডল মওলা ও রংপুর চেম্বারের সাবেক পরিচালক ও নবাবগঞ্জ বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক মোঃ আকবর আলী।

তুরস্ক সফরের প্রাক্কালে রংপুর চেম্বারের সিনিয়র সহ-সভাপতি মোজতোবা হোসেন রিপন বাংলাদেশে হালাল পণ্যের বাণিজ্য ও বিনিয়োগ বাড়াতে তুরস্কের ব্যবসায়ীদের বাংলাদেশে বিশেষ করে রংপুর অঞ্চলে বিনিয়োগের আহ্বান জানাবেন। কেননা রংপুর অঞ্চল কৃষিতে সমৃদ্ধ। এখানে রয়েছে কাঁচামাল ও শ্রমিকের সহজলভ্যতা তাই রংপুর অঞ্চলে কৃষিপ্রক্রিয়াজাতকরণ বিভিন্ন হালাল পণ্যের শিল্প-কলকারখানা গড়ে তোলা সম্ভব। এছাড়া মুসলিম সংখ্যাগরিষ্ঠ রাষ্ট্র হিসেবে বাংলাদেশে হালাল খাদ্য ও পর্যটন শিল্প বিকাশের রয়েছে যথেষ্ট সম্ভাবনা।

উল্লেখ্য, হালাল এক্সপো এবং ওয়ার্ল্ড হালাল সামিট-২০১৭-তে ৫৭টি ওআইসিভূক্ত মুসলিম দেশের ব্যবসায়ী নেতৃবৃন্দ তাদের স্ব স্ব দেশের হালাল খাদ্য, ইসলামিক ফিন্যান্স, হালাল পর্যটন, ইসলামিক কাপড়, হালাল ঔষধ, হালাল কেমিস্ট্রি, হালাল কসমেটিকস, হালাল প্যাকেজিং, হালাল লজিস্টিক বিষয়ের ওপর ২০০টি স্টলে বিভিন্ন পণ্য ও দ্রব্য সামগ্রী প্রদর্শন করবেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য