মার্কিন পপ গায়িকা বিয়ন্সের ব্যাংক অ্যাকাউন্টে গত এক বছরে ঢুকেছে সাড়ে ১০ কোটি মার্কিন ডলার। বাংলাদেশি মুদ্রায় ৮৮৩ কোটি ৫৭ লাখ ৫০ হাজার টাকা! বিশ্বসংগীতাঙ্গনে আর কোনও গায়িকার এত আয় হয়নি গত ১২ মাসে।

তাই ব্যবসা-সংক্রান্ত ম্যাগাজিন ফোর্বসের হিসাবে সবচেয়ে বেশি আয়ের গায়িকা হয়েছেন বিয়ন্সে। নিজের একক অ্যালবাম ‘লেমোনেড’-এর অভাবনীয় সাফল্য ও ‘ফরমেশন ট্যুর’-এর অংশ হিসেবে বিশ্বের বিভিন্ন দেশে কনসার্ট করে এত বিপুল অর্থের বেশিরভাগ পেয়েছেন তিনি। এছাড়া আইভি পার্ক ফ্যাশন লাইন আর সুগন্ধিসহ অন্যান্য ব্যবসা থেকেও লাভ হয়েছে ৩৬ বছর বয়সী এই তারকার।

আয়ের দিক দিয়ে শীর্ষ ১০ গায়িকার তালিকা সোমবার (২০ নভেম্বর) প্রকাশ করেছে ফোর্বস। এতে বিয়ন্সের পরেই আছেন ব্রিটিশ তারকা অ্যাডেল। তার আয় হয়েছে ৬ কোটি ৯০ লাখ ডলার। বাংলাদেশি মুদ্রায় যা ৫৮০ কোটি ৬৩ লাখ ৫০ হাজার টাকা।

গত বছর ১৭ কোটি ডলার আয় করে তালিকায় শীর্ষে থাকা মার্কিন গায়িকা টেলর সুইফট এবার নেমে গেছেন তিন নম্বরে। এ বছর তার অ্যাকাউন্টে এসেছে ৪ কোটি ৪০ লাখ ডলার (বাংলাদেশি মুদ্রায় ৩৭০ কোটি ২৬ লাখ টাকা)। ২০১৭ সালে শেষ হয় তার ‘১৯৮৯’ শীর্ষক ওয়ার্ল্ড ট্যুর। অবশ্য নতুন অ্যালবাম ‘রেপুটেশন’-এর সাফল্যের সুবাদে আগামী ১২ মাসে তার আয় অনেক বাড়বে বলে আশা করা হচ্ছে।

শীর্ষ পাঁচে আরও আছেন ‘টাইটানিক’ ছবির ‘মাই হার্ট উইল গো অন’ গানের গায়িকা সেলিন ডিওন আর জেনিফার লোপেজ। বয়সকে বুড়ো আঙুল দেখিয়ে আয়ের দিক দিয়ে সেরা ১০ গায়িকার তালিকায় জায়গা করে নিয়েছেন সত্তোর্ধ্ব বর্ষীয়ান দুই গায়িকা ডলি পার্টন (৭১ বছর) ও বারব্রা স্ট্রাইস্যান্ড (৭৫ বছর)।

২০১৬ সালের জুন থেকে ২০১৭ সালের জুন পর্যন্ত আয় দেখে তালিকাটি তৈরি করেছে ফোর্বস। এক্ষেত্রে ম্যানেজার, এজেন্ট, আইনজীবী ও তারকাদের সাক্ষাৎকার বিবেচনার পাশাপাশি দেখা হয়েছে রেকর্ডিং ইন্ডাস্ট্রি অ্যাসোসিয়েশন অব আমেরিকার পোলস্টার ও নিয়েলসেন সাউন্ডস্ক্যানের তথ্যাদি।

আয়ের দিক দিয়ে শীর্ষ ১০ গায়িকা
১. বিয়ন্সে (১০ কোটি ৫০ লাখ ডলার)
২. অ্যাডেল (৬ কোটি ৯০ লাখ ডলার)
৩. টেলর সুইফট (৪ কোটি ৪০ লাখ ডলার)
৪. সেলিন ডিওন (৪ কোটি ২০ লাখ ডলার)
৫. জেনিফার লোপেজ (৩ কোটি ৮০ লাখ ডলার)
৬. ডলি পার্টন (৩ কোটি ৭০ লাখ ডলার)
৭. রিয়ান্না (৩ কোটি ৬০ লাখ ডলার)
৮. ব্রিটনি স্পিয়ার্স (৩ কোটি ৪০ লাখ ডলার)
৯. কেটি পেরি (৩ কোটি ৩০ লাখ ডলার)
১০. বারব্রা স্ট্রাইস্যান্ড (৩ কোটি ডলার)

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য