সংবাদ সম্মেলনঃ ২১ নভেম্বর মঙ্গলবার দিনাজপুর প্রেসক্লাব মিলনায়তনে পার্বতীপুর উপজেলার বড়পুকুরিয়া এলাকার পাঁচঘরিয়া, পাতিগ্রাম মৌজার বসবাসকারীরা বাড়ী ঘর ফাটার ক্ষতিপুরন ও পুলিশি হয়রানীর দাবী তুলে সংবাদ সম্মেলন করে।

লিখিত প্রতিবেদনে জনসম্পদ, পরিবেশ ও বসতবাড়ী রক্ষা কমিটির সাধারণ সম্পাদক রেজাউল করিম জানান, পার্বতীপুর বড়পুকুরিয়া এলাকার পাঁচঘরিয়া ও পাতিগ্রামে কোল মাইনিং কোম্পানী ডিনামাইন্ড বিস্ফোরনের কারণে প্রায় ৮০০ বাড়ীঘরের ফাটল ও ক্ষতি সাধন হয়।

ক্ষতিপুরনের দাবীতে আমরা জনসম্পদ, পরিবেশ ও বসতবাড়ী রক্ষা কমিটির মাধ্যমে ক্ষতিপুরনের দাবীতে গত ২২-১০-২০১৭ইং তারিখে বড়পুকুরিয়া কোল মাইনিং কর্তৃপক্ষের বরাবর স্মারকলিপি প্রদান করেছি। কিন্তু গত ১৮ নভেম্বর মধ্যরাতে কোল মাইনিং কর্তৃপক্ষের ইঙ্গিতে পুলিশ আমাদের দুই গ্রামে হামলা চালায়।

এসময় এসআই সিরাজুল ইসলাম ও কনসটেবল শাহীন পান দোকানী বেলালকে বেদম প্রহার করে এবং হুমকি দিয়ে বলে, আমাদের কাজে বাঁধা দিলে বিপদ হবে। বর্তমানে আমাদের বাড়ী ঘরের ক্ষতিপুরন না দিয়ে কল মাইনিং কোম্পানী আবারও ডিনামাইন্ড বিস্ফোরনের কাজ চালিয়ে যাচ্ছে। আমরা বাড়ী ঘরের ক্ষতিপুরন ও পুলিশি হয়রানীর বিচার দাবী করছি।

সংবাদ সম্মেলনে উপস্থিত ছিলেন কমিটির সভাপতি মতিয়ার রহমান, সদস্য মেহেদুল ইসলাম, রবিউল ইসলাম, ফরমান আলী, সাইফুল আলম, আব্দুল হামিদ ও শাহাদাৎসহ গ্রামবাসী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য