কাহারোল (দিনাজপুর) প্রতিনিধিঃ দিনাজপুরের কাহারোলে সরকারি হাসপাতালের এ্যাম্বুলেন্সটি দীর্ঘ দিন ধরে অচল অবস্থায় পড়ে আছে। মনে হয় দেখার কেউ নেই। কাহারোল উপজেলার ৬টি ইউনিয়নের জনসাধারনের চিকিৎসার জন্য অত্র উপজেলায় ৩১ শয্যা বিশিষ্ট একটি সরকারি হাসপাতাল রয়েছে।

সেই হাসপালটিতে একটি এ্যাম্বুলেন্স রয়েছে জরুরী রোগীদের সেবা দেওয়ার জন্য। কিন্তুু অত্যান্ত দূঃখের বিষয় সরকারি এই হাসপাতালের এ্যাম্বলেন্সটি দীর্ঘ দিন যাবত অচল অবস্থায় পড়ে থাকার কারণে জরুরী রোগীদের প্রতিনিয়ত চরম দূরভোগের শিকার হচ্ছে। এ্যাম্বুলেন্সটি অচল অবস্থায় পড়ে থাকায় এই উপজেলার রোগীরা উন্নত চিকিৎসার জন্য জেলা সদরে অবস্থিত হাসপাতালে যাওয়ার এক মাত্র মাধ্যেম হল ব্যক্তি মালিকানা প্রাইভেট কার ও মাইক্রোবাস।

কোন রোগী সেই সব মাইক্রোবাস বা প্রাইভেট কার ভাড়া করেন তাও আবার দ্বিগুন অর্থ গুনতে হয় রোগিদের পক্ষ হতে। সরকারি হাসপাতালের এ্যাম্বুলেন্সটি মেরামত করা হলে কাহারোল উপজেলাবাসী উপকৃত হবে বলে অনেকেই জানান।

এদিকে উপজেলা স্বাস্থ্য ও পঃপঃ কর্মকর্তা ডাঃ মুহাঃ আরজ-উল্লাহ জানান, হাসপাতালের বিকল সরকারি এ্যাম্বুলেন্সটি মেরামত বা সংস্কার করার জন্য উদ্ধর্তন কর্তৃপক্ষকে পত্রের মাধ্যমে কয়েক দফা অবগত করা হলোও আজ পর্যন্ত এর কোন সন্তোষজনক পদক্ষেপের কথা জানতে পারিনি। সরকারি হাসপাতালের এ্যাম্বুলেন্সটি দীর্ঘ দিন ধরে বিকল অবস্থায় পড়ে থাকায় অনেকে মন্তব্য করে বলেন এ্যাম্বুলেন্সটি মেরামতের উদোগ বা মাথা ব্যাথা নেই যথাযথ কর্তৃপক্ষের। কিন্তু এ সব দেখে মনে হয় এ্যাম্বুলেন্সটি সচল করার কেউ নেই।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য