সিরিয়ায় তৎপর উগ্র সন্ত্রাসীরা রাজধানী দামেস্কের রুশ দূতাবাসে মর্টার হামলা চালিয়েছে। সোমবার রাতে সন্ত্রাসীদের নিয়ন্ত্রিত এলাকা থেকে রুশ দূতাবাস লক্ষ্য করে মর্টারের ১২২ মিলিমিটার শেল নিক্ষেপ করা হয়।

রাশিয়ার পররাষ্ট্র মন্ত্রণালয় এক বিবৃতিতে জানিয়েছে, ২০ নভেম্বর স্থানীয় সময় রাত ১০টা ৩৫ মিনিটে সন্ত্রাসীদের অবস্থান থেকে একটি মর্টারের শেল নিক্ষেপ করা হয়। এটি সিরিয়ার রুশ দূতাবাসের বাইরের বেষ্টনীতে আঘাত হানে। বিবৃতিতে এ হামলার তীব্র নিন্দা জানানো হয়।

বিবৃতিতে বলা হয়, ১২২-মিলিমিটার শেলটির আঘাতে দূতাবাস ভবনের দেয়াল, বৈদ্যুতিক লাইন এবং পানির সরবরাহকারী পাইপ লাইনের ক্ষতি হয়। তবে এ ঘটনায় দূতাবাসের কোনো কর্মী আহত হননি বলে বিবৃতিতে জানানো হয়।

এ ধরনের হামলা চালিয়ে সন্ত্রাস বিরোধী যুদ্ধে সিরিয়ার প্রতি রাশিয়ার সমর্থন বন্ধ করা যাবে না বলেও মস্কো দৃঢ় প্রত্যয় ব্যক্ত করেছে।

রুশ পররাষ্ট্র মন্ত্রণালয়ের বিবৃতিতে বলা হয়, পশ্চিমা দেশগুলো এই ঘটনার সঠিক মূল্যায়ণ করতে পারবে এবং জাতিসংঘ নিরাপত্তা পরিষদের পক্ষ থেকে এই হামলার নিন্দা জানানো হবে বলে মস্কো আশা করছে।

এই নিয়ে সিরিয়ার রুশ কূটনৈতিক মিশনে বেশ কয়েকবার সন্ত্রাসীরা হামলা চালাল। এরমধ্যে জঙ্গিরা একাধিকবার হামলার কাজে মর্টার ব্যবহার করেছে। তবে এসব ঘটনার কোনোটিতে কেউ হতাহত হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য