দিনাজপুর সংবাদাতাঃ বাংলাদেশ ক্রিকেট বোর্ড এর ব্যবস্থাপনায় ও জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে দিনাজপুরে ৩৮তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতা ২০১৭-১৮ চুড়ান্ত পর্বের খেলার উদ্বোধন করা হয়েছে।

২০ নভেম্বর সোমবার সকাল সাড়ে ৯ টায় দিনাজপুর গোর-এ-শহীদ বড় ময়দানে প্রধান অতিথি হিসেবে জেলা ক্রীড়া সংস্থার সভাপতি ও জেলা প্রশাসক মীর খায়রুল আলম এই চুড়ান্ত পর্বের ক্রিকেট প্রতিযোগিতার উদ্বোধন করেন। উদ্বোধন শেষে প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ খেলোয়াড়দের সাথে পরিচিত হন। এসময় প্রত্যেক খেলোয়াড়কে একটি করে রজনীগন্ধা’র স্টিক দিয়ে শুভেচ্ছা জানান ডিসি।

এসময় খেলোয়ারদের উদ্দেশ্যে জেলা প্রশাসক বলেন, বর্তমানে দেশে সর্বত্র মাদকের ছড়াছড়ি। আর যুব সদস্যদের এই মাদকের ভয়ানক ছোবল থেকে বিরত রাখতে খেলাধুলার সাথে সম্পৃক্ত করতে হবে। তবে খেলাধুলার পাশাপাশি লেখাপড়া করতে হবে।

আর শুধু লেখাপড়া শিখলেই চলবে না, বরং নিজেকে সুশিক্ষিত করে একজন সুন্দর মনের মানুষ হতে হবে। তিনি বলেন, খেলায় কখনও দলগত নৈপুন্যের থেকে ব্যক্তিগত নৈপুন্যেকে গুরুত্বে দিতে হয়। আর এভাবেই একজন ভাল খেলোয়াড়ের পরিচিতি লাভ করা যায়। আর একজন সেরা ক্রিকেটার হয়েও রাষ্ট্রের সেবা করা যায়।

আয়োজকরা জানান, ৩৮তম জাতীয় ক্রিকেট প্রতিযোগিতার চুড়ান্ত পর্ব দু’টি ভ্যানুতে অনুষ্ঠিত হচ্ছে। একটি দিনাজপুরে ও আরেকটি পাবনায় জেলায়। চুড়ান্ত পর্বে মোট ৮টি জেলা দল অংশগ্রহন করেছেন। দিনাজপুর ভ্যানুতে চুড়ান্ত পর্বে খেলবেন চট্টগ্রাম, নীলফামারী, মুন্সিগঞ্জ ও যশোর জেলা দল। আর উদ্বোধনী খেলায় অংশ নেন চট্টগ্রাম ও নীলফামারী জেলা দল। এদিকে পাবনা ভ্যানুতে খেলবেন দিনাজপুর, রাজশাহী, ফরিদপুর ও বরিশাল জেলা দল। আগামী ২৭ নভেম্বর চুড়ান্ত খেলা শেষ হবে।

জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে উপস্থিত ছিলেন বিসিবি’র ম্যাচ রেফারি মুজিবুল হক মন্টু, বিসিবি’র ক্রিকেট আম্পায়ার আসাদুর রহমান ও সওকত আলী দিদার, ফিজিও মো. শিমুল, জেলা ক্রীড়া সংস্থার সহ-সভাপতি আজিজার রহমান, মোসাদ্দে হোসেন চৌধুরী পাপ্পু, মো. মতিউর রহমান, অতিরিক্ত সাধারণ সম্পাদক আসলাম হোসেন, যুগ্ম সম্পাদক মো. কামরুজ্জামান, নির্বাহী সদস্য ভ্যানু ইনচার্জ আনোয়ারুল ইসলাম সুমি, আনিস হোসেন দুলাল ও মো. আনোয়ারুল ইসলাম প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য