বিরল পৌরসভা ও ১২ নং রাজারামপুর ইউপি নির্বাচনে প্রার্থী ঘোষণার প্রক্রিয়া শুরু করেছে আওয়ামী লীগ এবং তাদের প্রধান রাজনৈতিক প্রতিযোগি দল বিএনপি। এই লক্ষ্যে আওয়ামী লীগের দলীয় কার্যালয়ে বিকাল ৩টা থেকে সম্ভাব্য পৌর মেয়র ও ইউপি চেয়ারম্যান প্রার্থীদের মাঝে আবেদন ফরম বিরতণ করে উপজেলা আওয়ামী লীগের সভাপতি/সম্পাদক বরাবরে আবেদন করতে বলেছেন।

মেয়র প্রার্থী প্রতি ১৫ হাজার এবং ইউপি চেয়ারম্যান প্রার্থীদের নিকট থেকে ১০ হাজার টাকা (অফেরতযোগ্য) আদায় করা হয়। এ ছাড়া সোমবার সকাল ১০ টায় উপজেলা আওয়ামী লীগের কার্যালয়ে মনোনয়নপত্র ফরম জমা দেয়ার নির্দেশ দেয়া হয়।

মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের সাথে আলোচনান্তে একজন করে প্রার্থী নির্বাচন করা সম্ভব হলে এখানেই চুড়ান্ত প্রার্থীর নাম ঘোষনা করা হবে। অন্যথায় মনোনয়ন প্রত্যাশী প্রার্থীদের নামীয় ফরমগুলি কেন্দ্রীয় কার্যালয়ে পাঠানো হবে। কেন্দ্র যাকে দলীয় মনোনয়নপত্র দিবে তিনিই হবেন নৌকা মার্কার প্রার্থী বলে দলীয় সুত্র জানায়।

বিরল পৌরসভার মেয়র পদে উপজেলা আওয়ামী লীগের সহ-সভাপতি আলহাজ¦ সবুজার সিদ্দিক সাগর, সারওয়ারুল ইসলাম বাবলু, সাংগঠনিক সম্পাদক শফিকুল ইজাদ মনি ও যুবলীগের সভাপতি আবদুল মালেকসহ ৪ জন মেয়র প্রার্থী দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেন।

অপরদিকে, ১২ নং রাজারামপুর ইউনিয়ন পরিষদ নির্বাচনে ইউনিয়ন আওয়ামী লীগের যুগ্ম-আহ্বায়ক মুকুল চন্দ্র রায়, নাজিম উদ্দীন, সদস্য বজলুর রশিদ বাবুল, সাবেক ছাত্রলীগের নেতা মিজানুর রহমান, আনছার আলী, ভুপতী নারায়ন রায়, লিটন চন্দ্র রায় ও শ্যামল কুমার রায়সহ ৮ জন চেয়ারম্যান পদে দলীয় মনোনয়ন ফরম সংগ্রহ করেছেন।

দলীয় মনোনয়ন ফরম বিতরণের সময় উপজেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি এম আবদুল লতিফ, সাধারন সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান, সাংগঠনিক সম্পাদক এ্যাড. রবিউল ইসলাম রবি, কৃষি ও সমবায় বিষয়ক সম্পাদক মোশাররফ হোসেন মানিক, পৌর আওয়ামী লীগের আহ্বায়ক ইদ্রিস আলী, যুগ্ম-আহ্বায়ক সাজ্জাদ হোসেন সাজু, উপজেলা স্বেচ্ছাসেবকলীগের সভাপতি শফিকুল ইসলাম, সাধারণ সম্পাদক হাসান ফরিদ বিদ্যুৎ, যুবলীগের সাধারণ সম্পাদক মোছাদ্দেক হোসেন, জাতীয় শ্রমিকলীগের সভাপতি মোয়াজ্জেম হোসেন মঙ্গলু, ছাত্রলীগের সভাপতি সারওয়ারুল ইসলাম রাসেল, সাধারণ সম্পাদক মিঠুন কুমার রায় প্রমুখ উপস্থিত ছিলেন।

স্থানীয়ভাবে একজন প্রার্থী নির্বাচনে ব্যর্থ হলে দলীয় মনোনয়ন প্রত্যাশীদের ওই আবেদন ফরম আওয়ামী লীগের স্থানীয় সরকার নির্বাচন মনোনয়ন বোর্ডে পাঠানো হবে। মনোনয়ন বোর্ড নৌকার প্রার্থী ঘোষণা দিবেন বলে সাধারন সম্পাদক এ কে এম মোস্তাফিজুর রহমান জানান।

আগামী ২৭ নভেম্বর পৌরসভা ও ইউনিয়ন পরিষদ নির্বাচনে মনোনয়নপত্র দাখিলের শেষ দিন এবং ২৮ ডিসেম্বর একই দিনে নির্বাচন অনুষ্ঠিত হবে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য