দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে প্রাথমিক ও ইবতেদায়ী শিক্ষা সমাপনী প্রথম দিনের পরীক্ষা সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে অতিবাহিত হয়েছে। প্রথম দিনে ইংরেজী পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে। প্রথম দিনে ২ হাজার ২৮৮ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল।

দিনাজপুর জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান জানান, ২০১৭ সালের প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫৭ হাজার ৫৬৯ জন পরীক্ষার্থীর মধ্যে ৫৬ হাজার ৩ জন উপস্থিত ও ১৫৬৬ পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ছাত্র ৯৪৭ জন ও ছাত্রী ৬১৯ জন।

অপরদিকে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষায় ডিআরভুক্ত ৫ হাজার ১০৮ জন পরীক্ষার্থীর মধ্যে ৪ হাজার ৩৭৬ পরীক্ষার্থী উপস্থিত ও ৭৩২ জন পরীক্ষার্থী অনুপস্থিত ছিল। অনুপস্থিত পরীক্ষার্থীর মধ্যে ৪২৭ জন ছাত্র ও ২৫৫ ছাত্রী। সুষ্ঠু ও শান্তিপূর্ণভাবে পরীক্ষা অনুষ্ঠিত হয়েছে বলে তিনি জানান।

এদিকে পরীক্ষা চলাকলিন সময়ে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. গোলাম রাব্বি, জেলা প্রাথমিক শিক্ষা অফিসার এসএম তৌফিকুজ্জামান দিনাজপুর উচ্চ বিদ্যালয় কেন্দ্র, কলেজিয়েট স্কুল এন্ড কলেজ কেন্দ্রসহ কয়েকটি কেন্দ্র পরিদর্শন করেন। এ সময় সংশ্লিষ্ট দিব্যালয়ের প্রধান শিক্ষক ও কেন্দ্র সচিব তাঁদের সাথে ছিলেন।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় এবারে ৬২ হাজার ৬৫২ জন ছাত্র-ছাত্রী সমাপনী পরীক্ষায় অংশগ্রহণ করেছে। এর মধ্যে প্রাথমিক শিক্ষা সমাপনী পরীক্ষায় (পিইসি) ৫৭ হাজার ৫৬২ জন শিক্ষার্থী এবং ইবতেদায়ী শিক্ষা সমাপনী (এইসি) পরীক্ষায় (এইসি) ৫ হাজার ৯০ জন।

উল্লেখ্য, দিনাজপুর জেলার ১৩ উপজেলায় ১৪২টি কেন্দ্রে প্রাথমিক ও ১৩১টি কেন্দ্রে ইবতেদায়ী শিক্ষা সমাপনী পরীক্ষা অনুষ্ঠিত হচ্ছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য