রংপুরের হরকলি ঠাকুরপাড়া গ্রামে সংখ্যালঘুদের বাড়ি পুড়িয়ে দেওয়ার প্রতিবাদে এবং অপরাধীদের দৃষ্টান্তমূলক শাস্তির দাবিতে মানববন্ধন করেছে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয় শিক্ষক সামতি। রবিবার দুপর ১২টায় শেখ রাসেল চত্বরে মানবন্ধন মানববন্ধন করে বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

মানববন্ধনে বক্তারা বলেন, ‘সাম্প্রদায়িক সম্প্রীতি বিনষ্টের জন্য যারা সংখ্যালঘুদের ওপর বার বার আক্রমণ করছে তাদের অনতিবিলম্বে আইনের আওতায় এনে দৃষ্টান্তমূলক শাস্তির ব্যবস্থা করতে হবে। এসব নেক্কারজনক কাজের দৃষ্টান্তমূলক শাস্তি হয়না বলেই এসব ঘটনা বার বার ঘটছে বলেও বক্তারা মনে করেন’।

শিক্ষক সমিতির সাধারণ সম্পাদক ও ইতিহাস ও প্রতœতত্ত্ব বিভাগের সহকারী অধ্যাপক গোলাম রব্বানীর সঞ্চালনায় মানববন্ধনে সভাপতিত্ব করেন শিক্ষক সমিতির সভাপতি ও বাংলা বিভাগের সহযোগী অধ্যাপক ড. তুহিন ওয়াদুদ (ড. আবু ছালেহ মোহাম্মদ ওয়াদুদুর রহমান)।

এছাড়াও উপস্থিত ছিলেন কলা অনুষদের ডিন রিষিণ পরিমল, পদার্থ বিজ্ঞান বিভাগের বিভাগীয় প্রধান ড. গাজী মাজহারুল আনোয়ার, একাউন্টিং এন্ড ইনফরমেশন সিস্টমস বিভাগের বিভাগীয় প্রধান শাহীনুর রহমান, সহকারী অধ্যাপক আপেল মাহমুদ, বাংলা বিভাগের সহকারী অধ্যাপক ড. শফিকুর রহমান, গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের সহকারী অধ্যাপক তাবিউর রহমান প্রধান প্রমুখ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য