প্রবাদ প্রতিম চলচ্চিত্রকার ও কথাসাহিত্যিক জহির রায়হানের ছোটগল্প ‘হারানো বলয়’ অবলম্বনে বিশেষ নাটক নির্মাণ করেছে বাংলাদেশ টেলিভিশন। বিশ্ব টেলিভিশন দিবস উপলক্ষে নির্মিত এই নাটকের নাম ‘হারানো অধ্যায়’। নাট্যরূপ দিয়েছেন রাব্বী আহমেদ।

মনস্তাত্ত্বিক দ্বন্দ্ব, সম্পর্কের সংকট, প্রাক্তন প্রেমের টানাপড়েন, বিশ্ববিদ্যালয় জীবনের বিচিত্র অনুষঙ্গ, স্মৃতিময়তা ও যাপিত জীবনের বিচিত্র দিক ফুটে উঠেছে নাটকে। নাটকের প্রধান দুটি চরিত্রে অভিনয় করেছেন অপর্ণা ঘোষ ও আদনান ফারুক হিল্লোল। গল্পে দেখা যাবে, বহু বছর পর বিশ্ববিদ্যালয় জীবনের প্রেমিকার সঙ্গে দেখা হয় আলম নামের এক তরুণের।

বিভিন্ন কারণে সে সম্পর্ক পূর্ণতা পায় না। অন্যদিকে অনেক বছর পর প্রেমিকার সঙ্গে দেখা হওয়ার পর দুজনের মাঝেই বিভিন্ন দ্বন্দ্ব কাজ করে। একসময় অভাব-দারিদ্র্য এসে ঘিরে ধরে দুজনকেই। দ্বিধাদ্বন্দ্বের দোলাচলে এগিয়ে যাওয়া একটি সম্পর্কের নানা সংকট নিয়ে এই নাটকের প্রেক্ষাপট। বাংলাদেশ টেলিভিশনে আগামি বুধবার নাটকটি প্রচার হবে। এদিকে অপর্ণা বর্তমানে বেশ কিছু ধারাবাহিকের কাজ নিয়ে ব্যস্ত সময় পার করছেন।

এস এ টিভিতে প্রচার হচ্ছে তার অভিনীত ‘মন ছুঁয়েছে মন’ শির্ষক ধারাবাহিকটি। এটি পরিচালনা করেছেন মানিক মানবিক। ধারাবাহিকটি এরইমধ্যে দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। এ ছাড়া আনিসুল হক মিলনের সঙ্গে ‘আকাশে মেঘ নেই’ শিরোনামের নতুন একটি ধারাবাহিকের কাজ শুরু করেছেন। এটি পরিচালনা করছেন রাশেদ রাহা।

ছোট পর্দার পাশাপাশি বড় পর্দায়ও এই অভিনেত্রী সুনাম অর্জন করেন। তিনি সর্বশেষ ‘ভুবন মাঝি’ শীর্ষক একটি চলচ্চিত্রে অভিনয় করেন। এই ছবিতে অপর্ণা ওপার বাংলার পরমব্রতর সঙ্গে জুটি বাঁধেন। খুব শিগগির এই অভিনেত্রী নতুন একটি চলচ্চিত্রে চুক্তি হবেন বলে জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য