দিনাজপুর সংবাদাতাঃ টেকসই মাটি ব্যবস্থাপনা অংশ কৃষি উন্নয়ন প্রকল্প এই শ্লোগানকে সামনে রেখে গতকাল ১৫ নভেম্বর বুধবার সকালে দিনাজপুর সদর উপজেলা হল রুমে কৃষি সম্পসারণ অধিদপ্তর আন্তর্জাতিক সার উন্নয়ন কেন্দ্র (আইএফডিসি) এর সহযোগিতায় ২৫ জন কৃষক ও ৫ জন খুচরা সার বিক্রেতা মোট ৩০ জনকে দিন ব্যাপি কৃষক প্রশিক্ষণ দেওয়া হয়।

উপজেলা কৃষি অফিসার মোঃ সিরাজুল ইসলাম এর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর কৃষি উপ-পরিচালক (ডিডি) গোলাম মোস্তফা, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি বিশেষজ্ঞ (আইএফডিসি ঢাকা) ডা. শাহারুত আহাম্মেদ। অনুষ্ঠান পরিচালনা করেন ফিল্ড কো-অডিনোটর আবু জাফর।

উল্লেখ ২নং সুন্দরবন ইউপির ব্লকে কৃষকদের নিয়ে ভুট্টা উৎপাদনের চাষাপদ্ধতি নিয়ে আলোচনা করেন। এবং আগামী দিনে ভুট্টা চাষে উদ্বদ্ধকরার জন্য কৃষি কর্মকর্তা ও কর্মচারীদের প্রতি আহ্বান জানান।

প্রধান অতিথি আরো বলেন, ভুট্টা শরীরের জন্য খুব পুষ্টিকর তাই আমাদের শুধু ধান, পাট, গম এগুলোর উপর নির্ভোর করলে চলবে না। কারণ ভুট্টার মধ্যে রোগ বালাই কম হয়। এবং অল্প পরিশ্রমে তা উৎপাদন করা সম্ভব। যারা ভুট্টা চাষে আগ্রহী হবেন তারা যেন কৃষি কর্মকর্তা-কর্মচারীদের সাথে সার্বক্ষনিক যোগাযোগ করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য