দিনাজপুর সংবাদাতাঃ হাজার বছরের শ্রেষ্ঠ বাঙ্গালী স্বাধীন বাংলাদেশের মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের স্মরণে দিনাজপুরে ৮ম “বঙ্গবন্ধু কাপ আন্ত: উপজেলা ফুটবল টুর্নামেন্ট-২০১৭” এর চুড়ান্ত খেলা অনুষ্ঠিত হয়েছে। চুড়ান্ত খেলায় টাইব্রেকারে হাকিমপুর উপজেলাকে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয়েছে বীরগঞ্জ উপজেলা দল।

বিকেলে দিনাজপুর স্টেডিয়ামে জেলা ক্রীড়া সংস্থার আয়োজনে ও জেলা প্রশাসনের সহযোগিতায় চুড়ান্ত খেলায় হাকিমপুর উপজেলা ও বীরগঞ্জ উপজেলা দল অংশ গ্রহন করে। নির্ধারিত ৯০ মিনিটের খেলায় উভয় দল ১-১ গোলে ম্যাচ ড্র রাখলে টাইব্রেকার অনুষ্ঠিত হয়। টাইব্রেকারে হাকিমপুর উপজেলাকে ৪-২ গোলে হারিয়ে চ্যাম্পিয়ন হয় বীরগঞ্জ উপজেলা দল।

পরে অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) ও “বঙ্গবন্ধু কাপ আন্ত: উপজেলা ফুটবল টুর্নামেন্ট-২০১৭” এর আহবায়ক মো. গোলাম রাব্বী’র সভাপতিত্বে এবং জেলা ক্রীড়া সংস্থার সাধারন সম্পাদক সুব্রত মজুমদার ডলার এর সঞ্চালনায় পুরস্কার বিতরণী অনুষ্ঠিত হয়। পুরস্কার বিতরনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য দেন বাংলাদেশ জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি। বিশেষ অতিথির বক্তব্য দেন জাতীয় সংসদ সদস্য (বীরগঞ্জ-কাহারোল আসন) মনোরঞ্জন শীল গোপাল, জেলা প্রশাসক মীর খায়রুল আলম, পুলিশ সুপার মো. হামিদুল আলম, রংপুর জেলা ও বিভাগীয় ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মো. আনোয়ারুল ইসলাম, বাংলাদেশ ফুটবল ফেডারেশনের সদস্য মো. আরিফ হোসেন মুন।

বক্তব্য শেষে চ্যাম্পিয়ন ও রানার্সআপ দলের খেলোয়াড়দের হাতে ট্রফি তুলে দেন প্রধান অতিথিসহ অন্যান্য অতিথিবৃন্দ। এসময় চ্যাম্পিয়ন দলের খেলোয়াড়দের সাথে নিয়ে তাদের পক্ষে প্রধান অতিথির কাছ থেকে চ্যাম্পিয়ন ট্রফি গ্রহন করেন দিনাজপুর-১ আসনের মনোরঞ্জন শীল গোপাল এমপি।

এসময় প্রধান অতিথির বক্তব্যে জাতীয় সংসদের হুইপ ইকবালুর রহিম এমপি বলেন, খেলাধুলার মধ্যে কোন রাজনীতি নেই। খেলোয়াড়দের মধ্যেও কোন রাজনীতি নেই। যে যেই দলের বা মতের হোক না কেন, দিনাজপুরের খেলোয়াড়দের উৎসাহিত করতে হবে। আর দিনাজপুরের ক্রীড়াঙ্গণকে আলোকিত করার জন্য বৃত্তবানদের এগিয়ে আসার আহবান জানান তিনি।

তিনি বলেন, লেখাপড়ার পাশাপাশি খেলাধুলা অপরিহার্য। শিশু কিশোর ও যুবকদের আলোকিত জীবন গঠনে সহায়ক শক্তি হিসেবে কাজ করে ক্রীড়াচর্চা। আর সে কারনেই সন্তানদের স্কুল-কলেজে পাঠানোর পাশাপাশি মাঠে পাঠানো অভিভাবকদের নৈতিক দায়িত্ব। মাদকের ভয়ানক ছোবল থেকে সন্তানদের রক্ষার বিকল্প পথ খেলাধুলা। এই ছোবল থেকে রক্ষা ও নতুন প্রজন্মদের সুস্থ্য মনমানসিকতা গড়ে তোলার জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা খেলাধুলাকে গুরুত্ব দিয়েছেন। বাংলাদেশ আজ ক্রিকেট, ফুটবলসহ সকল খেলাধুলায় বিশ্বের নন্দিত স্থানে জায়গা করে নিয়েছে। ফলে ক্রিকেটে লিটন দাস, ফুটবলে উত্তমসহ অসংখ্য খেলোয়ার এখন জাতীয় পর্যায়ে স্থান করে নিয়ে দেশ বিদেশে খেলছে। দিনাজপুর এখন ক্রীড়ার মডেল হয়ে দাড়িয়েছে।

এছাড়া চুড়ান্ত খেলা ও পুরস্কার বিতরণ অনুষ্ঠানে দিনাজপুর প্রেসক্লাবের সভাপতি স্বরুপ কুমার বক্সী বাচ্চু, কোতয়ালী আওয়ামীলীগের সাধারন সম্পাদক বিশ্বজিৎ ঘোষ কাঞ্চন, শহর আওয়ামী লীগের সভাপতি মোঃ আনোয়ারুল ইসলাম, দিনাজপুর সাংবাদিক ইউনিয়নের সভাপতি ওয়াহেদুল আলম আর্টিস্ট র‌্যাব এর মেজর তালুকদার নাজমুস সাকিব প্রমুখ উপস্থিত ছিলেন।

এদিকে চুড়ান্ত খেলায় স্টেডিয়ামের গ্যালারিতে বিপুল সংখ্যক ক্রীড়ামোদী দর্শকের উপস্থিতি লক্ষ্য করা যায়। খেলার শুরুতে দিনাজপুর কলেজিয়েট গার্লস স্কুল এন্ড কলেজ ও আমেনা বাকী রেসিডেন্সিয়াল স্কুলের শিক্ষার্থীরা মনোজ্ঞ সাংস্কৃতিক অনুষ্ঠান পরিবেশন ও ডিসপ্লে প্রদর্শন করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য