আজিজুল ইসলাম বারী,লালমনিরহাট প্রতিনিধি : ডিজিটাল সেন্টারের ৭ম প্রতিষ্ঠা বার্ষিকীতে উদ্যোক্তাদের রাজস্বখাতে নেয়ার দাবিতে লালমনিরহাটে মানববন্ধন কর্মসূচি পালন করেছে বাংলাদেশ ডিজিটাল সেন্টার পরিচালক (উদ্যোক্তা) ফোরাম জেলা শাখা। শনিবার দুপুর সাড়ে ১২টায় জেলা প্রেসক্লাবের সামনে ঘন্টাব্যাপী এ মানববন্ধন কর্মসূচি পালন করা হয়।

মানববন্ধনে ডিজিটাল সেন্টার পরিচালক (উদ্যোক্তা) ফোরাম জেলা শাখার সভাপতি একেএম ওয়াজেদ কবীরের সভাপতিত্বে, অন্যান্যের বক্তব্য রাখেন, সহ-সভাপতি মিজানুর রহমান, সহ-সভাপতি আনোয়ার সাদাত পাটোয়ারী রিপন, যুগ্ম সাধারণ সম্পাদক হাসিনা খাতুন, কোষাধ্যক্ষ পবিত্র কুমার রায় ও মহেন্দ্রনগর ইউপি ডিজিটাল সেন্টারের উদ্যোক্তা মতিয়ার রহমান রিপন প্রমূখ।

মানববন্ধনে বক্তারা বলেন, ২০১০ সালের ১১ নভেম্বর প্রধানমন্ত্রী জননেত্রী শেখ হাসিনা এবং নিউজিল্যান্ড এর সাবেক প্রধানমন্ত্রী ও জাতিসংঘ উন্নয়ন কর্মসূচী (ইউএনডিপি) প্রশাসক মিস হেলেন ক্লার্ক ভোলা জেলার চরকুকরিমুকরি ইউনিয়ন থেকে ভিডিও কনফারেন্স এর মাধ্যমে সারাদেশের সকল ইউনিয়ন পরিষদে একযোগে ইউনিয়ন তথ্য ও সেবা কেন্দ্র উদ্ভোধন করেন।

সেই থেকে আজ পর্যন্ত উক্ত ডিজিটাল সেন্টারে একজন পুরুষ ও একজন নারী পরিচালক (উদ্যোক্তা) কর্মরত আছেন। তাদের কোন বেতন ও ভাতা না থাকলেও তারা ইউনিয়ন পরিষদের দাপ্তরিক কাজে সহযোগীতা করে আসছে। ফলে দীর্ঘদিন ধরে তাদের বেতন ও ভাতা না থাকায় ১১ হাজার পরিবার পথে বসার উপক্রম হয়ে পড়েছে। তাই দ্রুত বেতন ভাতা দেয়ার জোড় দাবি জানান তারা।

এদিকে, ইউনিয়ন পরিষদে নতুন জনবল নিয়োগের জন্য স্থানীয় সরকার মন্ত্রণালয় ইতিমধ্যে নিয়োগ প্রক্রিয়া শুরু করলেও তাদের নিয়োগের বিষয়ে কোন সিদ্ধান্ত নেওয়ায় হচ্ছে না। তারা দীর্ঘদিন যাবৎ ডিজিটাল সেন্টার জাতীয়করণ করে পরিচালকদের রাজস্বখাতে নেয়ার দাবিতে দীর্ঘদিন যাবৎ আন্দোলন সংগ্রাম করে আসছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য