ঢাকাই ছবির অন্যতম ব্যস্ত নায়িকা ববি এ সময়ে ‘বেপরোয়া’ নামে একটি ছবির কাজ করছেন। জাজ মাল্টিমিডিয়ার প্রযোজনা ও রাজা চন্দের পরিচালনায় বর্তমানে ভারতের হায়দরাবাদে ছবিটির দ্বিতীয় ধাপের শুটিং চলছে। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করছেন রোশান। সেখান থেকে গতকাল মুঠোফোনে সঙ্গে কথা বলেছেন ববি। ‘বেপরোয়া’ ছবির কাজকর্মের তথ্যাদির পাশাপাশি নতুন আরও একটি খবর দিলেন তিনি। এ মাসের শেষদিকে আরো একটি ছবিতে কাজ করতে যাচ্ছেন তিনি।

ববি বলেন, নতুন এ ছবির নাম ‘নোলক’। আর এ ছবিতে আমার নায়ক থাকছেন শাকিব খান। বেশ বড় বাজেটের একটি রোমান্টিক ছবি এটি। গল্পটি শোনার পরই ভালো লেগেছে। এখন মনে হচ্ছে ‘নোলক’ হবে আমার জীবনের অন্যতম সেরা গল্পের ছবি। ছবিটি পরিচালনা করবেন রাশেদ রাহা। ‘বেপরোয়া’ ছবির বর্তমান লটের শুটিং শেষে ১২ই নভেম্বর ভারত থেকে ঢাকা ফিরবেন ববি। এরইমধ্যে ছবিটির বেশকিছু অংশের কাজ টানা শেষ করেছেন এ অভিনেত্রী। ‘নোলক’ নামে নতুন ছবির কাজ কবে থেকে শুরু করবেন জানতে চাইলে ববি বলেন, নভেম্বরের শেষদিকে অথবা ডিসেম্বরের শুরুতে।

অনেকদিন পর আবারো শাকিবের সঙ্গে কাজ করতে যাচ্ছি। আশা করি, এ ছবিটি সুপারহিট হবে। এর আগে ববি শাকিবের বিপরীতে ‘হিরো দ্য সুপারস্টার’, ‘রাজাবাবু’, ‘ফুল অ্যান্ড ফাইনাল’ ও ‘রাজত্ব’ নামে চারটি ছবিতে অভিনয় করেছেন। এদিকে ববি অভিনীত ও প্রযোজিত ‘বিজলি’ ছবিটি মুক্তির জন্য প্রস্তুত হয়ে আছে। এটি পরিচালনা করেছেন ইফতেখার চৌধুরী। এ ছবিতে নিজের চরিত্র নিয়ে তিনি বলেন, এক দুর্ঘটনায় অলৌকিক ক্ষমতা পাওয়া একটি মেয়ের গল্প এটি। মানুষের কল্যাণে ব্যবহার করা হবে এই ক্ষমতা, এমন এক গল্প নিয়ে ছবি ‘বিজলি’। ছবিতে নাম ভূমিকায় অভিনয় করেছি আমি। একজন ‘সুপারওম্যান’-এর চরিত্রে অভিনয় করেছি। আমাদের দেশে আগে এ ধরনের ছবি হয়নি। বেশ ব্যয়বহুল ছবি এটি। নিশ্চয়ই দর্শকদের ছবিটি ভালো লাগবে।

কবে এ ছবিটি মুক্তি পাবে জানতে চাইলে তিনি বলেন, ‘বিজলি’ নিয়ে এখন ভাবছি না। মুক্তির জন্য আরো কিছুটা সময় নিতে চাই। মুক্তির জন্য সামনের বছরের কোনো তারিখ বেছে নিব। প্রসঙ্গত, ‘বিজলী’ ছবির চিত্রনাট্য লিখেছেন ভারতের পেলে ভট্টাচার্য। এ ছবিতে ববির বিপরীতে অভিনয় করেছেন কলকাতার অভিনেতা রণবীর। বেশ কয়েকমাস ধরে ভারতে ছবিটির ভিএফএক্সের কাজ শেষ করেছেন এর পরিচালক ইফতেখার চৌধুরী। বর্তমানে এ ছবির সব কাজ গুছিয়ে নিয়েছেন বলে জানালেন ববি। এখন শুধু মুক্তির জন্য অপেক্ষা। এদিকে ববি অভিনীত ‘বৃদ্ধাশ্রম’ নামে একটি ছবিরও কাজ শেষ হয়েছে। নতুন এ কাজটি নিয়েও ববি বেশ আশাবাদী।

এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন সংগীতশিল্পী এসডি রুবেল। ২০১৫-২০১৬ সালের অনুদান পাওয়া এ ছবিটি পরিচালনা করেছেন স্বপন চৌধুরী। ববি বলেন, এ ছবির গল্পটি আমার অন্য সব ছবির গল্প থেকে আলাদা। বৃদ্ধাশ্রমে থেকে এ ছবির কাজ করেছি। বেশ কষ্ট করেছেন পরিচালকসহ টিমের সবাই। আমার বিশ্বাস, ভিন্নমাত্রার গল্পের এ ছবিটিও দর্শক পছন্দ করবেন। সবশেষে চলচ্চিত্রের প্রযোজক, পরিচালক, টেকনিশিয়ান, হল মালিকসহ অনেকে মিলে গঠিত নতুন সংগঠন ‘বাংলাদেশ চলচ্চিত্র ফোরাম’ নিয়ে কথা হলো ববির সঙ্গে। এই ফোরামের সদস্য হিসেবে কাজ করছেন তিনি। তবে আপাতত ববি তার নতুন ছবি ‘নোলক’-এর প্রস্তুতি নিচ্ছেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য