পাঁচ বছর পর চলচ্চিত্রের জন্য ক্যামেরার সামনে দাঁড়ানোর কথা ছিল অভিনেত্রী পূর্ণিমার। এরমধ্যে তার নতুন ছবির নামও ঠিক হয়। ছবির নাম ‘ভবঘুরে’। এটি পরিচালনা করার ঘোষণা দেন ‘লালটিপ’ ও ‘পরবাসিনী’ ছবির আলোচিত নির্মাতা স্বপন আহমেদ। কয়েক দিন আগে তার নতুন এ ছবিতে পূর্ণিমা থাকছেন বলে তিনি নিশ্চিত করেন। একইসঙ্গে জানিয়েছেন প্যারিসে ঘটে যাওয়া একটি সত্য ঘটনা অবলম্বনে ছবিটি নির্মিত হবে।

ছবির শুটিং হবে ফ্র্যান্স ও সুইজারল্যান্ডের বিভিন্ন লোকেশনে। তবে ‘ভবঘুরে’ ছবিতে অভিনয় করা প্রসঙ্গে পূর্ণিমা গতকাল বলেন, সব শিল্পীদের এরইমধ্যে ভিসা হয়েছে। কিন্তু আপাতত এ ছবির কাজে প্যারিস যাওয়া হচ্ছে না আমার। কারণ ওখানে এখন অনেক ঠা-া আবহাওয়া। আর ছবির কাহিনি অনুযায়ী আমাদের বেশিরভাগ দৃশ্যধারণ বাইরে অর্থাৎ আউটডোরে হবে। তাই আপাতত প্যারিস যাওয়া হচ্ছে না। তবে ছবিটি আমার পরে করা হবে।

এখন না হলেও ছবিটি নতুন বছরের এপ্রিলের দিকে শুটিং শুরু হবে। জানা যায়, প্যারিসে এখন আবহাওয়া ১০ ডিগ্রি সেলসিয়াস। এর আগে ‘ভবঘুরে’ ছবির জন্য তানজিন তিশাকে নির্বাচন করেছিলেন পরিচালক। কিন্তু ভিসা জটিলতার কারণে তাকে বাদ পড়তে হয়েছে। তানজিন তিশার পরিবর্তে পূর্ণিমাকে অভিনেত্রী হিসেবে নির্বাচন করেন ছবির নির্মাতা। তার কথায়, ছবির গল্প ও যে চরিত্রের জন্য পূর্ণিমাকে নির্বাচন করা, সেটি তার জন্য মানানসই একটি চরিত্র। ছবির কেন্দ্রীয় চরিত্রে ভবঘুরে হিসেবে থাকছেন অভিনেতা শিপন মিত্র।

ছবিতে তাকে গানপাগল মানুষ হিসেবে দেখা যাবে। পাঁচ বছর ধরে প্যারিসে থাকেন এমন একটি চরিত্রে তিনি অভিনয় করবেন। এ ছাড়া ছবিতে আরো অভিনয় করবেন ফারুক আহমেদ ও শিমুল খান। ফ্রান্সের কে কে প্রোডাকশনের পাশাপাশি এ ছবির মিডিয়া পার্টনার হিসেবে থাকছে ইমপ্রেস টেলিফিল্ম। উল্লেখ্য, ১৯৯৭ সালে জাকির হোসেন রাজু পরিচালিত ‘এ জীবন তোমার আমার’ ছবিতে অভিনয়ের মধ্য দিয়ে দিলারা হানিফ রীতা ওরফে পূর্ণিমার চলচ্চিত্রে অভিষেক ঘটে। প্রায় বিশ বছরের ক্যারিয়ারে এখন পর্যন্ত তার অভিনীত ১০০ এর মতো ছবি মুক্তি পেয়েছে।

অনেক জনপ্রিয় তারকার বিপরীতে সফলভাবে কাজ করেছেন তিনি। কাজী হায়াত পরিচালিত ‘ওরা আমাকে ভালো হতে দিল না’ ছবির জন্য ২০১০ সালে সেরা অভিনেত্রী হিসেবে জাতীয় চলচ্চিত্র পুরস্কার অর্জন করেন চলচ্চিত্রের দর্শকপ্রিয় এই অভিনেত্রী। সবশেষ এ বছর ইফতেখার আহমেদ ফাহমীর ‘টু বি কন্টিনিউড’ ছবিটি মুক্তি পায় তার। মাঝে টিভি বিজ্ঞাপনে ও ছোট পর্দার নাটকে নিয়মিত কাজ করতে দেখা গেছে তাকে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য