দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুরে সম্প্রতি বন্যায় ১৩ উপজেলার ১০২টি ইউনিয়নে রাস্তা-ঘাটের ব্যাপক ক্ষতি হয়েছে। ক্ষতিগ্রস্থ এসব রাস্তা-ঘাট মেরামত ও সংস্কারের জন্য ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর ২১ কোটি ৫২ লাখ টাকা বরাদ্দ দিয়েছে।

দিনাজপুর জেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোখলেসুর রহমান জানান, জেলায় বন্যা পরবর্তি কাঁচা রাস্তা-ঘাট মেরামত ও সংস্কারের জন্য ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা অধিদপ্তর থেকে ২১ কোটি ৫২ লাখ টাকা বরাদ্দ পাওয়া গেছে।

চলতি মাসেই বরাদ্দকৃত অর্থে প্রকল্প গ্রহণের জন্য ১৩ উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা নির্বাহী কর্মকর্তাদের সমন্বয়ে বৈঠক করে ইউনিয়ন পরিষদের চেয়ারম্যানদের নিকট থেকে প্রকল্প আহবান করা হয়েছে।

আগামী ২০ নভেম্বরের মধ্যে প্রকল্পগুলো জেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কমিটির নিকট প্রেরণের জন্য নির্দেশ দেয়া হয়েছে। প্রাপ্ত প্রকল্পগুলো নিয়ে ২১ নভেম্বর জেলা প্রশাসকের কার্যালয়ে বৈঠক অনুষ্ঠিত হবে। বৈঠকে রাস্তা-ঘাট মেরামত ও সংস্কার এবং নির্মাণের জন্য বরাদ্দপ্রাপ্ত অর্থ বিতরণ করা হবে।

আগামী বছরের ফেব্রুয়ারী মাসের মধ্যে বন্যায় ক্ষতিগ্রস্ত জেলার রাস্তা-ঘাটগুলো মেরামত ও সংস্কার করে জনসাধারণের চলাচলের উপযোগি করা হবে বলে জানিয়েছেন জেলা ত্রান ও দুর্যোগ ব্যবস্থাপনা কর্মকর্তা মো. মোখলেসুর রহমান।

উল্লেখ্য, দিনাজপুর জেলায় চলতি বছরের আগষ্ট মাসে বন্যায় ফসল, শাক-সবজি, ঘর-বাড়ী, গবাদী পশু, রাস্তা-ঘাট, ব্রিজ-কালভার্টসহ বিভিন্ন স্থাপনার ব্যাপক ক্ষতি হয়। এতে জেলায় প্রায় সোয়া ১২শ’ কোটি টাকার ক্ষতি সাধিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য