সাহেব আলী, দিনাজপুর থেকেঃ বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দিনাজপুরে জুয়ারীরা তৎপর হয়ে উঠেছে। খেলছে দেশ বিদেশের তারকা খেলোয়াড়রা। আর বাজীতে সর্বশান্ত হয়ে পড়ছে অনেকেই। জুয়ারীরা বিভিন্ন হোটেল, চায়ের দোকানসহ মোবাইলে যোগযোগ করে বাজী ধরছে।

তারা প্রতি ওভার, ম্যাচ, আর কে জিতবে, দল বেছে নিয়ে জুয়া খেলছে। আবার প্রতি বলে কত রান করবে। বেছে নিচ্ছে ব্যাটসম্যানরা কত রান করবে। আবার জুয়ারী রানে জোর-বিজর ধরে জুয়া খেলছে। এ দিকে আরো লক্ষ্য করা গেছে শুধু বাংলাদেশ প্রিমিয়ার লীগ (বিপিএল) ক্রিকেট নয়, বিভিন্ন দেশের লীগগুলোতেও জুয়ারীরা বাজী ধরছে।

কেউ বুজতে না পারে সে জন্য ১০০ টাকাকে ১ টাকা, ৫০০ টাকাকে ৫ টাকা, ১০০০ টাকাকে ১০ টাকাসহ লাখ লাখ টাকা ব্যবহার করছে জুয়াতে। দিনাজপুর শহরের পশ্চিম বালুয়াডাঙ্গা (হঠাৎ পাড়া), মিশন রোড, বালুবাড়ী, চাউলিয়াপট্টি, রামনগর, বাঙ্গীবেচাসহ ১০ টি ওয়ার্ডে ক্রিকেট জুয়ারিরা দুপুর ২ টা হতে রাত ১১ টা পর্যন্ত বাজী খেলছে।

তবে ক্রিকেট এ জুয়া বন্ধে আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহীনির কোন তৎপরতা বা পদক্ষেপ নেই। নির্বিঘ্নে চলছে ক্রিকেট জুয়া। এ নিয়ে হতাশ হয়ে পড়েছে অভিভাবকরা। অভিভাবকদের দাবী, ক্রিকেট জুয়া বন্ধে আইনশৃঙ্খলা বাহিনী পদক্ষেপ না নিলে শত শত পরিবার সর্বশান্ত হয়ে পড়বে। এ ছাড়াও দিনাজপুর জেলার বিভিন্ন উপজেলায় ক্রিকেট জুয়ার আসর ছড়িয়ে পড়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য