সংবাদ সম্মেলনঃ একদিনেই বাড়ীর আঙ্গিনার মাঝে জায়গা জবর দখল করে পাকা দেয়াল নিমার্ন করলো সন্ত্রাসী আমির হোসেন ও তার সঙ্গীরা। জমি উদ্ধারের জন্যে পুলিশ কিংবা অন্য কোথাও অভিযোগ করলে হত্যা করে লাশ গুমের হুমকী দিয়েছে সন্ত্রাসীরা।

গতকাল মঙ্গলবার সকালে দিনাজপুর প্রেসক্লাবে আয়োজিত সংবাদ সম্মেলনে উপরোক্ত অভিযোগ করেছেন দিনাজপুর সদরের উলিপুর(বাঁশতলী) গ্রামের নুর মোহাম্মদের স্ত্রী মোছাঃ শিরিনা আক্তার। তিনি লিখিত বক্তব্যে বলেছেন, জমিজমা সংক্রান্ত্র পূর্বশত্রুতার জের ধরে গত ৬ নভেম্বর সোমবার আমির হোসেন ও মোঃ সেলিম,হারুন,রশিদুল,রাজ্জাকসহ অজ্ঞাতনামা আরো ১৫/২০ জন সন্ত্রাসী তার বাড়িতে হামলা করে।

সন্ত্রাসীরা বাড়িটি দখলের উদ্দেশ্যে শিরিনা আক্তার এবং তার পরিবারের অন্যান্য সদস্যদের বেধড়ক মারধোর ও আসবাবপত্র ভাংচুর করেছে। এসময় সন্ত্রাসীরা জমির প্রকৃত মালিকের নিকট ২ লক্ষ টাকা চাাঁদার দাবী করেছে ও চাঁদা না দিলে সর্ম্পূন্ন বাড়িটিই দখল করে নেবে বলে হুমকী দেয়। সন্ত্রাসীরা হামলা মারধোর ভাংচুর ও চাঁদার ব্যাপাওে পুলিশ কিংবা অন্য কোথাও অভিযোগ করলে হত্যা করে লাশ গুম করা হবে বলেও হুমকী দিয়েছে।

শিরিনা আক্তার সাংবাদিকদের জানান, ৬ শতক জমির উপর নির্মিত বাড়িটি দখলের জন্যে আমির হোসেন ও মোঃ সেলিম দীর্ঘদিন ধরে নানান ভাবে অত্যাচার নির্যাতন করে আসছে। জমি সংক্রান্ত ব্যাপারে উল্লেখিত সন্তাসীদের বিরুদ্ধে তারপুত্র রিয়াজ উদ্দীন পাটোয়ারী বাদী হয়ে গত ২২/১০/১৬ ইং তারিখে জিডি করেন,যার নং ১২৬৬। সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আমলী আদালতে মামলা করা হয়েছে যার নং সিআর ৭০২৮/(৪)/১ তাং ৩/৫/১৭,দিনাজপুর কোতয়ালী থানার মামলা নং সিআর ১৩৬৭/১৭ তাং ১৩/৮/১৭। এছাড়াও ১৪৪ ধারায় মামলা করা হয় যার নং ৩৪৩/পি/১৭ তাং ৯/৮/১৭।

তিনি জানান,মামলা গুলির বিষয়ে পুলিশ কোন পদক্ষেপ না নেয়ায় তারপুত্র রিয়াজ উদ্দীন দিনাজপুর সিপিসি র‌্যাব-১ এ অভিযোগ করলে সন্ত্রাসী মোঃ সেলিমকে র‌্যাব আটক করে পুরিমে সোর্পদ করে। আসামী সেলিম জামিনে মুক্ত হয়ে এসে আবারো অত্যাচার নির্যাতন শুরু করে গত ৬ নভেম্বর ভয়াবহ হামলা কওে ভাংচুর লুটপাট ও বেধড়ক মারপিট কওে বাড়ি থেকে বের করে দেয়। পওে বিষয়টি দিনাজপুর পুলিশ সুপারকে জানালে তিনি পুলিশী সহযোগীতায় রাতে বাসায় ফিওে দেখি সন্তাসীরা বাড়ির আঙ্গিনার মাঝে ১ শতকের অধিক পরিমান জায়গা দখল করে দেয়াল নির্মান করেছে।

সংবাদ সম্মেলনে শিরিনা আক্তার দাবী করেন সন্ত্রাসীদের হাত থেকে দখল হওয়া জমি উদ্ধারসহ জানমালের নিরাপত্তা দেবে প্রশাসন।

সংবাদ সম্মেলনে শিরিনা আক্তারের পক্ষে লিখিত বক্তব্য পাঠ করেন তার কন্যা শারমিন আক্তার। উপস্থিত ছিলেন স্বামী নুর মোহাম্মদ,শিশুপুত্র সজিব উদ্দীন পাটোয়ারী ও মুন্না পাটোয়ারী।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য