ঠাকুরগাঁওয়ের পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে তিন জমজ বোন এবারের জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে। তারা পীরগঞ্জ উপজেলার মালগাঁও গ্রামের বাসিন্দা আহমেদুল কবীর মানিকের মেয়ে। বিষয়টি এলাকার সবার নজর কেড়েছে।

মালগাঁও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক আহমেদুল কবীর মানিক জানান, সুমাইয়া আফরিন, মাহাবুবা মুস্তারি ও মাসুমা জেরিন নামে তার তিন মেয়ের জন্ম একই সঙ্গে এবং তারা একই ক্লাসে লেখাপড়া করে। তারা এবার মালগাঁও নিম্ন মাধ্যমিক বিদ্যালয় থেকে জেএসসি পরীক্ষায় অংশ নিচ্ছে।

তাদের পিতা মানিক আরও জানান, তিন মেয়ে লেখাপড়ায় বেশ মনোযোগী। একই সাথে স্থানীয় প্রাথমিক বিদ্যালয় হতে সুনামের সংঙ্গে পিএসসি পরীক্ষায় উত্তীর্ণ হয়। তার তিন মেয়ে জেএসসি পরীক্ষায় ভালো ফলাফল করবে বলে তিনি আশা করছেন।

রবিবার পীরগঞ্জ পাইলট উচ্চ বিদ্যালয় কেন্দ্রে প্রবেশের সময় ওই শিক্ষার্থীদের সঙ্গে কথা হয়।

জেএসসি পরীক্ষার্থী সুমাইয়া আফরিন, মাহাবুবা মুস্তারি ও মাসুমা জেরিন তারা বলেন  তাদের বাবা মালগাঁও নিম্ন মাধ্যমিক বিদ্যালয়ের সহকারী শিক্ষক। তাদের বাবার বিশেষ তত্ত্বাবধানে তারা পঞ্চম শ্রেণির সমাপনীতে ভালো করেছেন এবং জেএসসিতেও ভালো করবে তাদের আশা।

সুমাইয়া আফরিন জানায়, তার বাবার অনুপস্থিতির সময় তার মা তাদের লেখাপড়াসহ অন্যান্য বিষয় দেখভাল করেন। মেয়েদের ভালো ফলাফলে পিতামাতাসহ এলাকার সবাই বেশ খুশি।

তিন বোন এক সঙ্গে জেএসসি পরীক্ষা দিচ্ছে বিষয়টি নজর কেড়েছে সবার। সহপাঠী, শিক্ষক ও স্থানীয়রা এই তিন জমজের জন্য শুভকামনা জানিয়েছেন

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য