মোঃ ইউসুফ আলী, আটোয়ারী(পঞ্চগড়) থেকে : পঞ্চগড়ের আটোয়ারীতে মাসব্যাপী ঐতিহ্যবাহী ও ঐতিহাসিক আলোয়াখোয়া রাশ মেলা ০৪ নভেম্বর শনিবার সন্ধায় শুভ উদ্বোধন হয়েছে। উপজেলা নির্বাহী অফিসার শারমিন সুলতানার সভাপতিত্বে এবং মিজানুর রহমানের সঞ্চালনায় উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ মাঠের মুক্ত মঞ্চে প্রধান অতিথি হিসেবে জেলা প্রশাসক অমল কৃষ্ণ মন্ডল উপস্থিত থেকে মাসব্যাপী আলোয়াখোয়া মেলার শুভ উদ্বোধন ঘোষনা করেন।

উদ্বোধনী অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন পুলিশ সুপার গিয়াস উদ্দীন আহম্মেদ, জেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আমানুল্লাহ্ বাচ্চু। মেলার সার্বিক উন্নয়নের সহযোগিতা কামনা করে বক্তব্য রাখেন উপজেলা পরিষদ চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আব্দুর রহমান, সাবেক উপজেলা চেয়ারম্যান মোঃ তৌহিদুল ইসলাম, মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজের অধ্যক্ষ আলহাজ্ব মোঃ সোলায়মান আলী, উপজেলা মুক্তিযোদ্ধা কমান্ডার নজরুল ইসলাম, মির্জাপুর ইউপি চেয়ারম্যান ওমর আলী। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মেলার সাধারন সম্পাদক মোঃ এমদাদুল হক।

বিশেষ অতিথির বক্তব্যে পুলিশ সুপার বলেন আলোয়াখোয়া মেলা একটি ঐতিহ্যবাহী মেলা , এ মেলার উন্নয়নে ও নিরাপত্তায় আমার পুর্ণ সহযোগিতা থাকবে। তবে মেলাটিকে অশালীন, অশ্লিল, অসামাজিক কার্যকলাপসহ জুঁয়া খেলা থেকে বিরত রাখতে হবে। প্রধান অতিথি তাঁর বক্তব্যে সুস্থ্য বিনোদনের মাধ্যমে আলোয়াখোয়া রাশ মেলার ঐতিহ্য অক্ষুন্ন রাখার আহবান জানান। আলোয়াখোয়া রাশ মেলা উপজেলার মির্জা গোলাম হাফিজ ডিগ্রী কলেজ সংলগ্ন মাঠে একমাস স্থায়ী থাকবে। এ মেলায় গরু , মহিষ, ঘোড়া , স্টীল ও কাঠের আসবাব পত্র সহ নিত্য প্রয়োজনীয় জিনিসপত্র ক্রয়-বিক্রয় হয়ে থাকে।

অপরদিকে উপজেলার ভারত সীমান্ত ঘেষা আলোয়াখোয়া ইউনিয়নের বালিয়া এলাকায় আদি আলোয়াখোয়া রাশ মেলা গত ০৩ নভেম্বর পঞ্চগড় জেলা আওয়ামীলীগের সাধারন সম্পাদক ও পঞ্চগড় সদর উপজেলা চেয়ারম্যান আলহাজ্ব মোঃ আনোয়ার সাদাত সম্রাট প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে শুভ উদ্বোধন করেন। সীমান্তের এ মেলাটি তিনদিন স্থায়ী থাকবে বলে মেলার সভাপতি ও আলোয়াখোয়া ইউপি চেয়ারম্যান প্রদীপ কুমার রায় জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য