আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘উৎপাদনমুখী সমবায় করি, উন্নত বাংলাদেশ গড়ি’ এই শ্লোগানকে সামনে রেখে গাইবান্ধায় ৪৬তম জাতীয় সমবায় দিবস পালিত হয়। জেলা সমবায় অফিস এই অনুষ্ঠানের আয়োজন করে।

দিবসটি উদযাপন উপলক্ষে গৃহীত কর্মসূচীর মধ্যে ছিল সকালে জাতীয় ও দলীয় পতাকা উত্তোলন, বর্ণাঢ্য র‌্যালী, আলোচনা সভা। র‌্যালী শেষে স্থানীয় পাবলিক লাইব্রেরী মিলনায়তনে জেলা সমবায় অফিসার মো. তহিদুজ্জামান খন্দকারের সভাপতিত্বে এক আলোচনা অনুষ্ঠানের আয়োজ করা হয়।

এতে বক্তব্য রাখেন প্রধান অতিথি জেলা প্রশাসক গৌতম চন্দ্র পাল, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মিজানুর রহমান, সমবায় ব্যাংক লিঃ এর পরিচালক ও গাইবান্ধা পৌর মেয়র অ্যাড. শাহ মাসুদ জাহাঙ্গীর কবির মিলন, জলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক আবু বকর সিদ্দিক, সাবেক সদর উপজেলা চেয়ারম্যান হাসান মাহমুদ সিদ্দিক, সমবায়ী লিটন চন্দ্র মোহন্ত, ভুপেন্দ্রনাথ দাস প্রমুখ। জেলার সমবায়ীরাসহ সর্বস্তরের মানুষ স্বতঃস্ফুর্তভাবে অংশ গ্রহণ করে।

আলোচনা সভায় জানানো হয়, গাইবান্ধায় জেলায় ১২টি কেন্দ্রীয় সমবায় সমিতি এবং ২ হাজার ৫শ’ ৪টি সাধারণ ও আরডিবি সমবায় সমিতি বিদ্ধমান রয়েছে। এসব সমবায় সমিতির ১০ কোটি ৭১ লাখ ৩৮ হাজার টাকার শেয়ার এবং ১০ কোটি ৯৬ লাখ ৮৬ হাজার টাকার সঞ্চয় আমানত হিসেবে জমা নেয়া হয়েছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য