arr3কুরবান আলী, দিনাজপুর ॥  স্ত্রীকে আত্মহত্যার প্ররোচনার দায়ে স্বামী তারিনী মোহন রায়, পিতা- খোগিন্দ্র নাথ রায়, সাং- দক্ষিণ বালাপাড়া, থানা- খানসামা, জেলা- দিনাজপুরকে দোষী সাব্যস্ত করে ৫ বছর সশ্রম কারাদন্ড, ৫ শ টাকা জরিমানা আরো ৬ মাসের সশ্রম কারাদন্ড প্রদান করা হয়েছে। গতকাল সোমবার দিনাজপুরের স্পেশাল জজ ও বিশেষ দায়রা জজ আদালতের বিজ্ঞ বিচারক গোলাম আহমেদ খলিলুর রহমান দায়রা ১২/২০০৯ মামলার রায়ে এ আদেশ প্রদান করেন।

মামলার সংক্ষিপ্ত বিবরণে প্রকাশ, নীলফামারী সদর উপজেলার দুকুড়ি গ্রামের অরবিন্দু রায়ের কন্যা মাধবী রায়ের সাথে দিনাজপুরের খানসামা উপজেলার দক্ষিণ বালাপাড়া গ্রামের খগিন্দ্র রায়ের পুত্র তারিনী মোহন রায়ের বিয়ে হয়। বিয়ের পর ঘর-সংসার করাকালীন আসামী স্ত্রীকে যৌতুক স্বরূপ ৫০ হাজার টাকা তার পিতার নিকট থেকে আনার জন্য চাপ সৃষ্টি করে। মাধবী যৌতুকের টাকা আনতে অপারগতা প্রকাশ করলে আসামী ক্ষিপ্ত হয়ে স্ত্রীকে জ্যান্ত পুতে মেরে ফেলার হুমকি দেয়। এতে ভীত হয়ে গত ৫/৭/০৭ ইং তারিখ রাতে মাধবী গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করে। এব্যাপারে মামলা দায়ের করা হলে পুলিশ তদন্ত শেষে আসামীর বিরুদ্ধে চার্জশীট দাখিল করেন।

বিজ্ঞ বিচারক মামলার স্বাক্ষ্য প্রমাণ ও সওয়াল জবাব শ্রবনান্তে আসামীর বিরুদ্ধে অভিযোগ প্রমানিত হওয়ায় উক্ত রায় প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য