আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ ‘আমার চক্ষু, রক্তদান দেখবে ভূবন, বাঁচবে প্রাণ’ এ শ্লোগানে বৃহস্পতিবার গাইবান্ধায় জাতীয় স্বেচ্ছায় রক্তদান ও মরনোত্তর চক্ষুদান দিবস পালিত হয়। গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের আয়োজনে দিবসটি উপলক্ষে র‌্যালি, আলোচনা সভা ও রক্তদান কর্মসুচির আয়োজন করা হয়।

স্থানীয় সদর আধুনিক হাসপাতালের সামনে থেকে একটি র‌্যালি বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ২০০ শর্যা বিশিষ্ট সদর হাসপাতালের তত্ত্বাবধায়ক ডাঃ অমল চন্দ্র সাহা।

পরে সিভিল সার্জন সম্মেলন কক্ষে সিভিল সার্জন ডা. আব্দুস শাকুর সভাপতিত্বে আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন জেলা বিএমএ সভাপতি ডা. শহীদুজ্জামান হারুন, গাইবান্ধা সদর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা এবিএম আবু হানিফ, সাদুল্যাপুর স্বাস্থ্য ও পরিবার পরিকল্পনা কর্মকর্তা ডাঃ আবু আহম্মদ আল মামুন, গাইবান্ধা সন্ধানী ডোনার ক্লাবের উপদেষ্টা খ.ম. রফিকুল হাসান কাফি, নাহিদ হাসান চৌধুরী রিয়াদ, হাসান মাহমুদ রাশেদ মন্ডল, সংগঠনের সাধারণ সম্পাদক আইয়ুব হাসান সুমন প্রমুখ।

পরে রক্তদান কর্মসূচীর আওতায় ১২ ব্যাগ রক্ত সংগ্রহ করা হয়। এছাড়া সুন্দরগঞ্জ উপজেলাতেই অনুরূপ একই কর্মসূচী পালন করা হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য