অনুসন্ধানী ওয়েবসাইট উইকিলিকসের প্রতষ্ঠাতা জুলিয়ান অ্যাসাঞ্জ বলেছেন, সিআইএ অস্ত্র-প্রশিক্ষণ না দিলে নিউ ইয়র্কে সন্ত্রাস ঘটত না। টুইট বার্তায় এ কথা বলেছেন তিনি।

তিনি বলেন, মার্কিন কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিআইএ যদি সন্ত্রাসীদের অস্ত্র ও প্রশিক্ষণ না দিয়ে বরং তাদের বিরুদ্ধে তদন্তে নিয়োজিত থাকতো তবে নিউ ইয়র্কে ট্রাক হামলার মতো ঘটনা দেখা যেত না।

নিউ ইয়র্কের ম্যানহ্যাটনে ট্রাক নিয়ে সন্ত্রাসী হামলার পর এ টুইট বার্তা পাঠান তিনি।গতকালের ট্রাক হামলার ঘটনায় আট ব্যক্তি নিহত এবং অনেকে আহত হয়েছে। সাইফুল্লো হাবিবুল্লায়েভিচ নামের ২৯ বছর বয়সি ব্যক্তি এ হামলয় জড়িত বলে দাবি করা হয়েছে। ওই যুবক ২০১০ সালে যুক্তরাষ্ট্রে প্রবেশ করে এবং সে ফ্লোরিডায় বসবাস করছিল। তাকে পায়ে গুলি করে আটক করা হয়েছে।

সন্দেহভাজন হামলাকারীর ট্রাকে পাওয়া চিরকুটে সে নিজেকে তাকফিরি সন্ত্রাসীগোষ্ঠী দায়েশের সমর্থক হিসেবে দাবি করেছে। ২০০১ সালের ১১ সেপ্টেম্বরের টুইট টাওয়ারে সন্ত্রাসী হামলার ঘটনার পর নিউ ইয়র্কে এরকম ভয়াবহ সন্ত্রাসী হামলার ঘটনা আর ঘটেনি।

সিআইএ এবং পশ্চিমা গোয়েন্দা সংস্থার সহযোগিতায় দায়েশকে গড়ে তোলা হয়েছিল। টুইট বার্তায় তার প্রতিই ইঙ্গিত করেছেন অ্যাসাঞ্জ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য