জিন্নাত হোসেন, দিনাজপুর থেকেঃ তানভীর ইসলাম রাহুলকে সভাপতি ও গোলাম ইমতিয়াজ ইনানকে সাধারণ সম্পাদক করে বাংলাদেশ ছাত্রলীগ দিনাজপুর জেলা শাখার নতুন কমিটি হওয়ায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা, কেন্দ্রীয় ছাত্রলীগের সভাপতি ও সাধারণ সম্পাদককে অভিনন্দন জানিয়ে জেলা ছাত্রলীগের উদ্যোগে বিশাল আনন্দ মিছিল অনুষ্ঠিত হয়েছে।

৩১ অক্টোবর মঙ্গলবার বেলা ১২টায় বাসুনিয়াপট্টিস্থ দলীয় কার্যালয় থেকে নতুন কমিটির নেতৃবৃন্দকে নিয়ে জেলা ছাত্রলীগের উদ্যোগে আনন্দ মিছিল বের হয়ে শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। র‌্যালি শেষে সংক্ষিপ্ত সমাবেশে জেলা ছাত্রলীগের সভাপতি তানভীর ইসলাম রাহুল বলেন, বাংলাদেশ ছাত্রলীগের রয়েছে বর্ণাঢ্য অতীত, রয়েছে ইতিহাস।

দক্ষিণ এশিয়ার সবচেয়ে বৃহত্তম ছাত্র সংগঠন এই ছাত্রলীগ। ১৯৪৮ সালের ৪ জানুয়ারী প্রতিষ্ঠা লগ্ন থেকে শিক্ষা, শান্তি, প্রগতির ধারক ও বাহক ছাত্রলীগ নানা ঘাত-প্রতিঘাতের মধ্য দিয়ে আজকের দিন পর্যন্ত এগিয়ে এসেছে। অসাম্প্রদায়িক রাজনীতিতে বিশ্বাসী এই সংগঠনটির মধ্য দিয়ে এদেশে অনেক গণতান্ত্রিক আন্দোলনের সূচনা হয়েছে। এই সংগঠনের রয়েছে সুদীর্ঘ রাজনৈতিক আন্দোলনের ইতিহাস।

এই ঐতিহ্যবাহী সংগঠনের সুনাম কোন কারণে যাতে নষ্ট না হয় সে দিকে ছাত্রলীগের প্রতিটি স্তরের নেতাকর্মীকে সতর্ক থাকতে হবে। সমাবেশে বক্তব্য রাখেন ছাত্রলীগ কেন্দ্রীয় কমিটির সদস্য রাকিবুল ইসলাম মিথুন, জেলা ছাত্রলীগের সহ-সভাপতি হারুন-উর-রশিদ রায়হান, সাধারণ সম্পাদক মোঃ গোলাম ইমতিয়াজ ইনান, জেলা ছাত্রলীগের সাবেক যুগ্ম আহবায়ক আসাদুজ্জামান রুবেল, শহর ছাত্রলীগের ভারপ্রাপ্ত আহবায়ক নজরুল ইসলাম জুয়েল প্রমুখ।

উপস্থিত ছিলেন জেলা ছাত্রলীগের সহ-সভাপতি সুমিত শীল, যুগ্ম সাধারণ সম্পাদক সিফাত রহমান লিমন, র‌্যালিতে অংশগ্রহণ করেন ঘোড়াঘাট, হাকিমপুর, নবাবগঞ্জ, বিরামপুর, পার্বতীপুর, খানসামা, চিরিরবন্দর, বীরগঞ্জ, কাহারোল, বিরল উপজেলা ছাত্রলীগের নেতৃবৃন্দ, ছাত্রলীগ দিনাজপুর মেডিকেল কলেজ, সরকারি কলেজ, আদর্শ কলেজ, পলিটেকনিক ইনস্টিটিউট, টেক্সটাইল ইনস্টিটিউট, কেবিএম কলেজসহ বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের নেতাকর্মীবৃন্দ।

উল্লেখ্য গত ১৭ অক্টোবর ২০১৭ ইং সভাপতি তানভীর ইসলাম রাহুল, সহ-সভাপতি হারুন-উর-রশিদ রায়হান, সুমিত শীল, সাধারণ সম্পাদক মোঃ গোলাম ইমতিয়াজ ইনান, যুগ্ম সাধারণ সম্পাদক সিফাত রায়হান লিমন ও মোঃ মাসুম শাহ এবং ও রাকিবুল ইসলাম মিথুন ও এ কে এম মনিরুজ্জামান সৌরভকে কেন্দ্রীয় কমিটির সদস্য করে দিনাজপুর জেলা ছাত্রলীগের নতুন কমিটি ঘোষণা করেন কেন্দ্রীয় ছাত্রলীগ।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য