হাকিমপুর (দিনাজপুর) সংবাদদাতাঃ দিনাজপুরের হাকিমপুরের হিলি ইমিগ্রেশন চেকপোষ্টে মঙ্গলবার ভারতীয় সীমান্ত রক্ষি বাহিনী (বিএসএফ)’র অতিরিক্ত ডিজি একে মাঙ্গোত্রার সঙ্গে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি)’র রংপুর আঞ্চলিক কমান্ডার ব্রিগেডিয়ার জেনারেল একেএম সাইফুল ইসলাম এক সৌজন্য সাক্ষাতে মিলিত হন। এসময় বিজিবির পক্ষে একেএম সাইফুল ইসলাম তাকে ফুল দিয়ে শুভেচ্ছা জানান।

ভারত সীমান্তে এখনো যে সব স্থানে কাঁটাতারের বেড়া নির্মান করা হয়নি সেসব স্থানে বেড়া নির্মাণের সম্ভবতা যাচাইয়ের অংশ হিসেবে ভারত হিলি সীমান্ত পরিদর্শনে এসে তিনি এ সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

বিজিবি সূত্রে জানা যায়, সীমান্ত অপরাধ প্রবণতা বন্ধের লক্ষে ভারত-বাংলাদেশ সীমান্তের হিলি সীমান্তসহ যে সব সীমান্ত এলাকায় ভারত এখনো পর্যন্ত কাঁটাতারের বেড়া নির্মাণ করেনি সেসব স্থানে কাঁটাতারের বেড়া নির্মানের সম্ভবতা যাচাইয়ের লক্ষে ভারত সরকার বিএসএফের অতিরিক্ত ডিজি একে মাঙ্গোত্রাকে প্রধান করে একটি কমিটি গঠন করা হয়েছে। তারই আলোকে তিনি ভারত হিলি সীমান্ত এলাকা পরিদর্শনে এসে তিনি এ সৌজন্য সাক্ষাতে মিলিত হন।

এ সময় তিনি বিএসএফের ১৪ সদস্যের প্রতিনিধি দলের নের্তৃত্ব দেন। সৌজন্য সাক্ষাতকালে বিজিবির পক্ষে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, দিনাজপুর সেক্টর কমান্ডার কর্ণেল জাকির হোসেন, ২০ বিজিবি জয়পুরহাট সিইও রাশেদ মোহাম্মদ আনিসুল হক।

উল্লেখ্য, হিলি সীমান্তসহ ২০ বিজিবি জয়পুরহাট ব্যাটালিয়ন আওতাধিন প্রায় ৬০ কিলোমিটার এলাকায় ভারতীয় অংশে এখনো কাঁটাতারে বেড়া নির্মাণ করা হয়নি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য