ঠাকুরগাঁওয়ের বালিয়াডাঙ্গীতে সাম্প্রতিক বন্যায় ক্ষতিগ্রস্ত ক্ষুদ্র ও প্রান্তিক কৃষকদের সহায়তার লক্ষ্যে কৃষকদের মাঝে ফসল উৎপাদনে কৃষি প্রণোদনা ও পুনবার্সন কর্মসূচীর উদ্বোধন করা হয়েছে। এ সময় ৩৫ জন কৃষকের মাঝে বিনামূল্যে সরিষা বিতরণ করা হয়।

মঙ্গলবার দুপুরে বালিয়াডাঙ্গী উপজেলা কৃষি অফিসের আয়োজনে এ কর্মসূচি শুভ উদ্বোধন করা হয়।

কর্মসূচীর উদ্বোধনের সময় উপজেলা চেয়ারম্যান সফিকুল ইসলাম, নির্বাহী কর্মকর্তা আ: মান্নান, উপজেলা ভাইস চেয়ারম্যান আবদুস সামাদ পান্না, কৃষি কর্মকর্তা শাফীয়ার রহমান, উপজেলা আ.লীগের সভাপতি আলহাজ¦ মোহাম্মদ আলী, সাধারণ সম্পাদক প্রবীর কুমার রায়, উপ-সহকারী কৃষি কর্মকর্তা তপন মাহমুদ প্রমুখ উপস্থিত ছিলেন।

কৃষি অফিস সুত্রে জানা গেছে, ভারী বর্ষণের ফলে বন্যায় বালিয়াডাঙ্গী উপজেলার ৮টি ইউনিয়নে প্রায় সাড়ে ৫ হাজার কৃষকের আবাদকৃত রোপা আমন ক্ষতিগ্রস্ত হয়। তবে কোন জমির ফসল সম্পূর্ণ ভাবে ক্ষতিগ্রস্ত হয়নি।

এদের মধ্যে উপজেলার ৮টি ইউনিয়নে ভুট্টা, সরিষা, বিটি বেগুন, মুগ ডাল উৎপাদনে ১ হাজার ৫৫ জন কৃষক প্রণোদনা এবং গম, ভুট্টা, সরিষা, বোরো উৎপাদনের জন্য ১ হাজার ১শ ৭৫ জন কৃষককে পুনবার্সনে সহায়তা করবে উপজেলা কৃষি অফিস।

এছাড়াও ফসল উৎপাদন এবং পরবর্তী রক্ষণাবেক্ষণ কাজেও সব ধরণের সেবা প্রদান করা হবে বলে উদ্বোধন অনুষ্ঠানে কৃষি অফিসের কর্মকর্তারা আশ্বাস প্রদান করেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য