রাজু আহম্মেদের ‘ভুল’ ছবি দিয়ে ক্যারিয়ার শুরু করেন চিত্রনায়িকা আঁচল। এরপর তার অভিনীত বেশকিছু ছবি প্রেক্ষাগৃহে মুক্তি পায়। এরমধ্যে তার অভিনীত ‘জটিল প্রেম’, ‘কি প্রেম দেখাইলা’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘সুলতানা বিবিয়ানা’ নামের ছবিগুলো দর্শক পছন্দ করে। বর্তমানে আঁচলের হাতে রয়েছে দুটি মাত্র ছবি। এর একটির নাম ‘দাগ’। ছবিটি পরিচালনা করেছেন তারেক শিকদার।

এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি। অন্য একটি ছবির নাম ‘এক কোটি টাকা’। ছটকু আহমেদ পরিচালিত এ ছবির খুব কম অংশের কাজ শেষ হয়েছে। ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন ডিপজল। তবে নতুন কোনো ছবি নেই তার হাতে। এতদিন কাজ করার পর এমন অবস্থা কেন? এমন প্রশ্নের জবাবে আঁচল বলেন, যে ধরনের ছবিতে কাজের প্রস্তাব আসছে তা আসলে করার মতো না।

আর আমাকে তো ইদানীং কিছু প্রযোজকের সুপারিশে ফ্রি মানে বিনা পারিশ্রমিকের ছবিতে কাজ করার প্রস্তাব দেওয়া হচ্ছে। অনেক পরিচালক আবার বলছেন ছবি চললে তুমি টাকা পাবা। আর না চললে পাবা না। তাদের কথা হচ্ছে ছবির বাজার ভালো না। তাই বিনা পারিশ্রমিকে ছবিটি করে দাও। কিন্তু এমন প্রস্তাবে কেন আমি সাড়া দেব? আমি বিনা পারিশ্রমিকে অভিনয় করব না। সাফ জানিয়ে দিয়েছি। চলচ্চিত্রের বর্তমান বাজার একদমই ভালো না।

এই সময়ে এসে এই ইন্ডাস্ট্রি নিয়ে নতুন করে ভাবতে হচ্ছে আমাকে। এটা সত্যিই আমার জন্য দুঃখের বিষয়। প্রসঙ্গত, হিমেল আশরাফ পরিচালিত ‘সুলতানা বিবিয়ানা’ ছবিটি আঁচলের সবশেষ মুক্তি পায়। এ ছবিতে তার বিপরীতে অভিনয় করেছেন বাপ্পি চৌধুরী। বর্তমানে আঁচলের হাতে দুটি ছবি রয়েছে। এরমধ্যে তার অভিনীত শুটিং শেষ হওয়া ‘দাগ’ ছবিতে আরো অভিনয় করেছেন বিদ্যা সিনহা মিম ও বাপ্পি।

ছবিতে মিমের ছোট বোনের চরিত্রে অভিনয় করেছেন আঁচল। ভালোবাসার মানুষকে ঘিরে দুই সৎবোনের কাহিনি রয়েছে এ ছবিতে। ‘দাগ’ ছবির গল্প লিখেছেন কামাল আহমেদ। আর সংলাপ ও চিত্রনাট্য লিখেছেন রফিকুজ্জামান। উল্লেখ্য, গ্ল্যামার ও নাচের পারদর্শিতার সুবাদে অল্প সময়ে আঁচল চলচ্চিত্রে পান জনপ্রিয়তা। এ পর্যন্ত ‘বেইলি রোড’, ‘স্বপ্ন যে তুই’, ‘জটিল প্রেম’, ‘কিস্তিমাত’, ‘কি প্রেম দেখাইলা’, ‘প্রেম প্রেম পাগলামি’, ‘ফাঁদ’, ‘আজব প্রেম’, ‘এপার ওপার’, ‘মেন্টাল’, ‘আড়াল’সহ বেশকিছু ছবি মুক্তি পেয়েছে তার।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য