দিনাজপুর সংবাদাতাঃ দিনাজপুর মহিলা পরিষদের পক্ষ পালন কর্মসূচী সমাপ্ত হয়েছে। গত ১৫-৩০ অক্টোবর’১৭ সাংগঠনিক পক্ষ পালন করে সংগঠনটি।

সমাজে ও রাষ্ট্রে নারী নির্যাতন বিরোধী সংস্কৃতি গড়ে তোলার লক্ষে ”সকল শ্রেণী পেশার নারীদের যুক্ত করি-অন্তর্ভুক্তিমূলক সংগঠন গড়ে তুলি” এই প্রতিপাদ্য সামনে রেখে বাংলাদেশ মহিলা পরিষদ বিভিন্ন কর্মসূচী গ্রহণ করে। এর ধারাবাহিকতায় দিনাজপুর জেলা শাখা বিভিন্ন পাড়া, ইউনিয়ন ও উপজেলা শাখায় সাংগঠনিক সফরসহ বিভিন্ন স্থানে কর্মীসভা, সাংগঠনিক প্রশিক্ষণ, রচনা প্রতিযোগিতাসহ অন্যান্য কর্মসূচী গ্রহণ ও বাস্তবায়ন করেছে।

৩০ অক্টোবর সোমবার সাংগঠনিক পক্ষের সমাপণী উপলক্ষে আয়োজিত অনুষ্ঠানে সভাপতিত্ব করেন জেলা শাখার সভাপতি ও কেন্দ্রীয় কমিটির সদস্য কানিজ রহমান। অনুষ্ঠানে স্বাগত বক্তব্য রাখেন মহিলা পরিষদ জেলা শাখার সাধারণ সম্পাদক ড.মারুফা বেগম।

অন্যান্যের মধ্যে অনুষ্ঠানে বক্তব্য রাখেন জেলা শাখার সদস্য আখতার কোহিনুর ইসলাম, লিগ্যাল এইড সম্পাদক জিন্নুরাইন পারু, প্রশিক্ষণ গবেষণা ও পাঠাগার সম্পাদক রুবি আফরোজ, প্রচার সম্পাদক মওদুদা বেগম, শিক্ষা ও সংস্কৃতি সম্পাদক রওশন আরা, ভারপ্রাপ্ত আন্দোলন সম্পাদক সুমিত্রা বেসরা প্রমূখ। অনুষ্ঠান সঞ্চালনা করেন সাংগঠনিক সম্পাদক রুবিনা আকতার।

অনুষ্ঠানে বক্তারা বলেন, নারীর সুপ্ত প্রতিভার বিকাশ ঘটিয়ে সৃজনশীলতার বহিঃপ্রকাশ ঘটানো খুব সহজ নয়। এক্ষেত্রে সাংগঠনিক পক্ষের কর্মসূচী ও প্রশিক্ষণ সহায়ক। নারী-পুরুষের বৈষম্যমুক্ত, মানবিক, গণতান্ত্রিক সংস্কৃতির বাংলাদেশ গড়ে তুলতে হলে আমাদের একতাবদ্ধ হওয়ার পাশাপাশি সচেতন ও সক্রিয় হতে হবে। বক্তারা সাম্প্রদায়িক সম্প্রীতি বজায় রেখে সংগঠককে শক্তিশালী করে তোলার আহ্বান জানান।

উল্লেখ্য, বাংলাদেশ মহিলা পরিষদ সুদীর্ঘ ৪৭ বছর ধরে নারীর মানবাধিকার রক্ষা ও সমতা প্রতিষ্ঠার আন্দোলন করে আসছে।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য