আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ প্রত্যেক পরিবারে একজনের চাকুরি, ৮শ’ টাকায় প্রতিমাসের রেশনসহ ১০ টাকা কেজি ওএমএস’র চাল সরবরাহের দাবিতে সোমবার গাইবান্ধায় একটি বিক্ষোভ মিছিল শহরের প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে। গাইবান্ধা বাসদ মাকর্সবাদী এই কর্মসূচীর আয়োজন করে।

মিছিল শেষে শহরের ১নং ট্রাফিক মোড়ে এক সমাবেশে বক্তব্য রাখেন বাসদ জেলা আহবায়ক আহসানুল হাবীব সাঈদ, সদস্য সচিব মঞ্জুর আলম মিঠু প্রমুখ। বক্তারা চাল ডাল সবজিসহ সকল নিত্যপন্যের মূল্য বৃদ্ধির তীব্র প্রতিবাদ জানান এবং মূল্য বৃদ্ধির জন্য দায়ী সিন্ডিকেট ব্যবসায়িদের বিরুদ্ধে শাস্তিমূলক ব্যবস্থা নেয়ার দাবি জানান।

বক্তারা আরও বলেন, বর্তমান সরকার ঘোষণা দিয়েছিল প্রত্যেক পরিবারে ন্যুনতম একজনের চাকুরি এবং ১০ টাকা কেজি চাল জনগণকে দেবে। কিন্তু সে ঘোষণা আজ প্রহসনে পরিণত হয়েছে। সর্বক্ষেত্রে ঘুষ-দুর্নীতি লুটপাট চলছে। চিকিৎসা শিক্ষার বাণিজ্যিকরণ চরম আকার ধারণ করেছে।

সরকার জনগণের দাবি পূরণ তো দুরের কথা দমন-পীড়ন করে এক ফ্যাসিবাদী শাসন কায়েম করেছে। তারা বাসদ মাকর্সবাদীর নেতৃবৃন্দের গণ দাবিতে ঐক্যবদ্ধ হয়ে আন্দোলন গড়ে তোলার জন্য সর্বস্তরের মানুষের প্রতি আহবান জানান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য