আরিফ উদ্দিন, গাইবান্ধা থেকেঃ তথ্যে প্রবেশাধিকারের মাধ্যমে তৃণমুল মানুষের জীবন ও জীবিকা উন্নয়ন বিষয়ে গাইবান্ধা এসকেএস ইনের হল রুমে সোমবার তথ্য অধিকার আইন বিষয়ক কমিউনিটি সংলাপ অনুষ্ঠিত হয়। রেডিও সারাবেলা গাইবান্ধা, বাংলাদেশ এনজিও’স নেটওয়ার্ক ফর রেডিও এন্ড কমিউনিকেশনের যৌথ উদ্যোগে এবং এফএনএন’র সহযোগিতায় এই সংলাপের আয়োজন করা হয়।

জেলা তথ্য অফিসার সাবিহা আকতার লাকি পরিচালনায় এই সংলাপে প্যানেল আলোচক ছিলেন সদর উপজেলা মহিলা ভাইস চেয়ারম্যান রশিদা বেগম, সাংবাদিক ও সাহিত্যিক আবু জাফর সাবু, টিআইবি’র গাইবান্ধা এরিয়া ম্যানেজার মো. মজিবুর রহমান।

সংলাপে অন্যান্যদের মধ্যে বক্তব্য রাখেন ও আলোচনায় অংশ গ্রহণ করেন বিএনএনআরথি’র বজলুর রহমান, এসকেএস ফাউন্ডেশনের নির্বাহী প্রধান রাসেল আহমেদ লিটন, সাংবাদিক অমিতাভ দাশ হিমুন, সিদ্দিক আলম দয়াল, আবেদুর রহমান স্বপন, সরকার মো. শহিদুজ্জামান, তাজুল ইসলাম রেজা, হেদায়েতুল ইসলাম বাবু, আফরোজা লুনা, রামচন্দ্রপুর ইউপি চেয়ারম্যান রফিকুল ইসলাম, এসকেএস ফাউন্ডেশনের মাহফুজ ফারুক, আশরাফ হোসেন প্রমুখ।

তথ্য অধিকার আইন বিষয়ক কমিউনিটি সংলাপে সরকারি কর্মকর্তা, ইউপি চেয়ারম্যান, সাংবাদিক, শিক্ষক, এনজিও কর্মী, রেডিও সারাবেলার কর্মীসহ সমাজের বিভিন্ন স্তরের মানুষ অংশ গ্রহণ করে।

সংলাপে তধ্য অধিকার আইন সুষ্ঠুভাবে প্রয়োগ ও বাস্তবায়নে বাধা সমূহ দূরীকরণ এবং আইনকে আরও কার্যকর করতে নতুন নতুন বিভিন্ন বিষয়ে সংযোজন বিষয়ে সুপারিশ প্রণয়নের নানা ক্ষেত্রে ৩ ঘন্টাব্যাপী প্রাণবন্ত এবং কার্যকর আলোচনা অনুষ্ঠিত হয়।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য