ছবির শুটিংয়ের পর থেকে ঢালিউডের আলোচিত ছবি ‘ডুব’-এর সঙ্গে নন্দিত কথাসাহিত্যিক হুমায়ূন আহমেদের নামটি বারবার এসেছে। ছবিটি হুমায়ূন আহমেদের জীবনী কিংবা জীবনী নয়- এ দুই ভাগে ভাগ হয়ে গেছে দর্শক।

ছবিটি লেখকের জীবনীনির্ভর এমন আশঙ্কা থেকে সেন্সর বোর্ডে একটি চিঠি দিয়েছিলেন লেখকের স্ত্রী অভিনেত্রী, পরিচালক ও গায়িকা মেহের আফরোজ শাওন। এ নিয়ে সংবাদ সম্মেলনও করেন তিনি। সেসময় লেখকের মেয়ে শীলা আহমেদের সঙ্গে তার সম্পর্কের বিষয়ে স্পষ্ট ব্যাখ্যা দেন তিনি। জানান, শীলা আহমেদ কখনই তার সহপাঠী ছিলেন না।

সম্প্রতি শীলা আহমেদের সঙ্গে নিজের সম্পর্ক নিয়ে প্রশ্নের মুখোমুখি হন শাওন। এ প্রসঙ্গে টিভি অনুষ্ঠান ‘সেন্স অব হিউমার’-এর উপস্থাপক শাহরিয়ার নাজিম জয়ের এক প্রশ্নের জবাবে তিনি বলেন, আমি আমার বান্ধবীর বাবার সঙ্গে প্রেম করিনি বরং আমার বন্ধুর মেয়ের সঙ্গে আমার বন্ধুত্ব হয়েছিল।

হুমায়ূন আহমেদের কন্যা শীলা আহমেদ আমার বন্ধুর মেয়ে। সেন্সর বোর্ডের বাধা পেরিয়ে ‘ডুব’ ছবির মুক্তি পাওয়ার বিষয়ে অনুষ্ঠানে শাওন বলেন, আমি যেই আশঙ্কাগুলো করছিলাম, অনেকবার ব্যাখ্যা করেছি, আশঙ্কার কথা জানিয়ে আমি চিঠি দিয়েছি সেন্সর বোর্ডে। সেন্সর বোর্ডের গুণী যারা সদস্য রয়েছেন।

যারা সম্মানিত এবং দায়িত্বপ্রাপ্ত সদস্যরা আছেন তারা ছবিটা দেখেছেন। এবং পাঁচটি জায়গায় তারা দৃশ্য কর্তন করেছেন। শাহরিয়ার নাজিম জয় ‘সেন্স অব হিউমার’ শিরোনামের অনুষ্ঠানটির পরিকল্পনা, উপস্থাপনা ও পরিচালনা নিজেই করেছেন। এটি বেসরকারি টিভি চ্যানেল এটিএন বাংলার একটি জনপ্রিয় অনুষ্ঠান।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য