দিনাজপুর সংভাদাতাঃ রংপুর অঞ্চলের প্রাণিবিদ্যা অলিম্পিয়াড-২০১৭ দিনাজপুরে অনুষ্ঠিত হয়েছে।

২৯ অক্টোবর রোববার সকালে বাংলাদেশ প্রাণিবিজ্ঞান সমিতি’র আয়োজনে দিনাজপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগে এই অলিম্পিয়াড অনুষ্ঠিত হয়। প্রাণিবিদ্যা অলিম্পিয়াডে সিনিয়র শাখায় ১শ জন ও জুনিয়র শাখায় ৩৫০ জন শিক্ষার্থী অংশগ্রহন করেন।

কলেজের প্রাণিবিদ্যা বিভাগ জানিয়েছেন, অলিম্পিয়াডে অংশগ্রহনকারী দুই গ্রুপের শিক্ষার্থীদের মধ্যে ১ম ও ২য় করে মোট ৪ জন শিক্ষার্থীকে পুরস্কৃত করা হবে। এই ৪ জন শিক্ষার্থী আগামী ডিসেম্বর মাসে ঢাকায় অনুষ্ঠিতব্য চুড়ান্ত অলিম্পিয়াডে অংশগ্রহন করবেন।

সকাল সাড়ে ১০ টায় কলেজের প্রাণিবিজ্ঞান বিভাগের সামনে থেকে এক বর্ণাঢ্য শোভাযাত্রা বের করা হয়। শোভাযাত্রাটি কলেজের সম্মুখ সড়ক ও কলেজ ক্যাম্পাস প্রদক্ষিন করে পুনরায় প্রাণিবিজ্ঞান বিভাগে গিয়ে শেষ হয়। সেখানে বেলুন ফেস্টুন উড়িয়ে প্রাণিবিদ্যা অলিম্পিয়াড-২০১৭ এর আনুষ্ঠানিক উদ্বোধন করেন দিনাজপুর সরকারি কলেজে অধ্যক্ষ প্রফেসর আবু বকর সিদ্দিকসহ অন্যান্য অতিথিবৃন্দ।

দিনাজপুর সরকারি কলেজের প্রাণিবিদ্যা বিভাগের বিভাগীয় প্রধান প্রফেসর আব্দুল জলিল আহমেদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে অতিথি হিসেবে উপস্থিত ছিলেন দিনাজপুর ও বরিশাল শিক্ষা বোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক ও দিনাজপুর সরকারি কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর মো. পিয়ার উদ্দিন আহমেদ, উপাধ্যক্ষ প্রফেসর সৈয়দ মোহাম্মদ হোসেন। আঞ্চলিক সম্পাদক হিসেবে উপস্থিত ছিলেন প্রফেসর মো. ছাইয়েদুল হক।

শোভাযাত্রা ও উদ্বোধনী অনুষ্ঠানে দিনাজপুর সরকারি কলেজে প্রাণিবিদ্যা বিভাগের শিক্ষক সঞ্জীব কুমার সাহা, প্রাক্তন শিক্ষক মো. রুহুল আমিন প্রধানসহ নীলফামারী সরকারি কলেজ ঠাকুরগাঁও সরকারি কলেজ, ঠাকুরগাঁও মহিলা কলেজ, পীরগঞ্জ সরকারি কলেজ, ফুলবাড়ী সরকারি কলেজ, আদর্শ মহাবিদ্যালয়, কেবিএম কলেজ, কলেজিয়েট স্কুল এন্ড কলেজের শিক্ষক ও ছাত্রছাত্রীবৃন্দ প্রমুখ উপস্থিত ছিলেন।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য