দর্শকপ্রিয় অভিনেত্রী শারমীন জোহা শশীর ‘আয়না’ শিরোনামের একটি ধারাবাহিক এনটিভিতে প্রচার হচ্ছে। এটি পরিচালনা করছেন কায়সার আহমেদ। এই ধারাবাহিকে শশীকে একজন প্রতিবাদী নারীর চরিত্রে দেখা যাচ্ছে। এই প্রসঙ্গে তিনি বলেন, পুরুষদের পাশাপাশি সবক্ষেত্রে নারীরা এখন সমান ভূমিকা পালন করছে। তবুও অনেকাংশে তারা অবহেলিত হচ্ছে। সেই দিক থেকে নারীদের এগিয়ে আসতে হবে।

‘আয়না’ নাটকে আমার প্রতিবাদী চরিত্রটি দর্শকদের মধ্যে বেশ সাড়া ফেলেছে। আমি মনে করি এই ধরনের চরিত্র দিয়ে দর্শকদের খুব কাছাকাছি থাকা যায়। এটি ছাড়াও শশীর অভিনয়ে বর্তমানে সোহেল আরমানের ‘জলরং’ শিরোনামের একটি ধারাবাহিক আরটিভিতে প্রচার হচ্ছে। এ ছাড়া তিনি দেবাশিষ বড়ুয়া দ্বীপের ‘ভালোবাসা প্রেম নয়’ ও ওয়ালিদ হাসানের একটি ধারাবাহিকের কাজ করছেন। বিভিন্ন ধারাবাহিকে কাজ করা প্রসঙ্গে শশী বলেন, আমার কাজের সংখ্যা বেশি নয়।

পরিচালক ও গল্প-চরিত্র পছন্দ হলে সেই কাজগুলো করছি। প্রতিটি ধারাবাহিকে আমি নানা রঙে নিজেকে উপস্থাপন করছি। বৈচিত্র্যময় চরিত্রে কাজ করতে আমার ভালো লাগে। আমার অভিনয়ের মধ্য দিয়ে দর্শকদের প্রত্যাশা পূরণের চেষ্টা করি। এদিকে সাদিয়া আফরিনের পরিচালনায় ‘গহীনের জলছাপ’ নামে একটি স্বল্পদৈর্ঘ্য ছবিতে অভিনয় করেছেন শশী। ছবিটি আমেরিকার নিউ ইয়র্কে ম্যানহাটন চলচ্চিত্র উৎসবের জন্য মনোনীত হয়। ২০শে অক্টোবর ‘ইন্টারন্যাশনাল ফিল্ম ফেস্টিভ্যাল ম্যানহাটান’ নিউ ইয়র্কে ছবিটির প্রিমিয়ার হয়েছে।

এ প্রসঙ্গে শশী বলেন, আমার অভিনীত এই ছবিটি আন্তর্জাতিক উৎসবে প্রদর্শিত হয়েছে। এটা আমার জন্য ভীষণ ভালোলাগার একটি বিষয়। প্রত্যেক অভিনয় শিল্পী তার কাজের মাধ্যমে দেশের সুনাম বয়ে আনতে চায়। আন্তর্জাতিক উৎসবে আমাদের কাজগুলো আরো বেশি প্রশংসিত হবে এটাই প্রত্যাশা করছি।

মন্তব্য লিখুন (ফেসবুকে লগ-ইন থাকতে হবে)

মন্তব্য